খুব অর্থকষ্টে আছেন? এই বিশেষ কয়েকটি জিনিস কাউকে দেবেন না ও কারো থেকে চাইবেন না !

বাস্তমতে, এমন কিছু কিছু জিনিস আছে যা কাউকে কখনো উপহার হিসাবে দিতে নেই এবং কারোর থেকে নিতেও নেই। এই জিনিসগুলো না জানার ফলে আমাদের জীবনে অশান্তি নেমে আসে এবং বিভিন্ন ধরনের সমস্যায় ভুগতে হয়। তাহলে জেনে নেয়া যাক কোন জিনিসগুলো কাউকে কখনো দিতে নেই এবং নিতেও নেই। কমবেশি হলেও সবাই আমরা জানি রুমাল কাউকে উপহার হিসেবে দিতে নেই এবং নিতেও নেই।

আবার এই বিষয়টিকে নিয়ে কেউ কেউ এত গুরুত্ব দেয় যে,তারা হাতে হাতে রুমাল পর্যন্ত নেয়না। তারা মনে করে হাতে হাতে রুমাল নিলে শত্রুতার সৃষ্টি হবে। সেরকম ভাবে কাউকে রুমাল উপহার হিসেবে দেওয়া উচিত নয়। তাহলে যিনি দিচ্ছেন তার জীবনে ঘোর অমঙ্গলের ছায়া ঘনিয়ে আসতে পারে।

কখন আপনার প্রিয় মানুষকে ভুল করে উপহার হিসাবে পেন কখনোই দেবেননা ।মনে করা হয় পেন উপহার হিসেবে দিলে তার সাথে বন্ধুত্বের সম্পর্ক তৈরির বদলে শত্রুতার সম্পর্কে পরিণত হয়। এছাড়াও কাউকে জলযুক্ত কোনো জিনিস উপহার হিসেবে দেওয়া ঠিক নয় যেমন অ্যাকোরিয়াম ,ফিস বোল এই সমস্ত জিনিস গুলো যত উপহার হিসাবে কম ব্যবহার করবেন ততই মঙ্গল। ততই আপনি শান্তিতে থাকতে পারবেন এবং জীবনে কোনো সমস্যা আসবেনা।

অনেকেই অজানাবশত কাউকে ভগবানের মূর্তি কিংবা ভগবানের ফটো উপহার হিসাবে দিয়ে থাকেন এই ভাবনায় তার জীবন খুব ভালো কাটে। কিন্তু অনেকেই জানেননা যাকে উপহার হিসাবে ভগবানের ফটোটি বা মূর্তিটি দেওয়া হচ্ছে। যদি সে ওই মূর্তি বা ফটোটিকে ঠিকঠাকমতো স্থানে না রাখেন বা ভগবানের ফটো কিংবা মুহূর্তটির সেবা না করে। তাহলে তার সংসারে অশান্তি ও মঙ্গলের ছায়া ঘনিয়ে আসতে পারে। উপরিউক্ত এই বিষয়গুলি মাথায় রেখেই কাউকে উপহার হিসেবে কোন জিনিস দিন এবং প্রয়োজনে কারোর থেকে উপহার হিসাবে নিন , ধীরে ধীরে দেখতে পাবেন আপনি কোন সমস্যার সম্মুখীন হচ্ছেন না।