দেশের ১৩০ কোটি ভারতবাসীকে নিয়ে বিস্ফোরক মন্তব্য মোহন ভাগবতের

ভারত শুধুমাত্র হিন্দুদের দেশ আর ভারত হিন্দুদের জন্যই ঠিক এমন মন্তব্য করে আবারও বিতর্কের সূচনা করলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। এমনিতেই নাগরিকত্ব সংশোধনী আইন দিয়ে যেভাবে দেশজুড়ে বিক্ষোভ ও প্রতিবাদের ঝড় উঠেছে ঠিক উত্তেজনাময় পরিস্থিতির মধ্যেই রবিবার নিজের মন্তব্যের মধ্য দিয়ে সুর চড়ালেন মোহন।

তাই তো একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে সকলকে হিন্দু বলা মানে এই নয় সকলের ধর্ম বা ভাষা পরিবর্তন করতে হবে একই সঙ্গে দেশের সংবিধান রচনা করা হয়েছিল দেশের উজ্জ্বল ভবিষ্যতের কল্পনা করে তাই ভারত নিজেকে বিশ্বের শীর্ষস্থানীয় দেশ হিসেবে প্রমাণ করেছে এমনটাই মন্তব্য করেন তিনি।

পাশাপাশি কাশি কিংবা মথুরা কোনও দিনই আরএসএসের ইস্যু ছিল না তাই ভবিষ্যতে এই দুটি ইস্যু হবে না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি। যদিও এই প্রথমবার নয় এর আগেও দেশের এ হেন মন্তব্য করে বিতর্কের সূচনা করেছিলেন তিনি।

প্রসঙ্গত কয়েক সপ্তাহ আগে দেশের 130 কোটি ভারতীয় হিন্দু এমনটাই বলতে শোনা যায় তাঁকে পাশাপাশি ভারতের সত্যিকারের অর্থ হলো ধর্ম ও শান্তির বার্তা ছড়িয়ে দেওয়া। ভারতের মূল লক্ষ্য চিরকাল ছিল যে বিশ্বের একটি সামঞ্জস্য করে তোলা আর এর ফলে বিশ্বে শান্তি বিরাজমান থাকবে এমনটাও বলতে শোনা যায় তাঁকে।

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন