বিয়ের আমন্ত্রন পত্রে CAA প্রচার, দেখুন বিয়ের কার্ডের ছবি

প্রতীক ছবি

এবার ফের এক নতুন চমক, আমরা বিয়ের কার্ড তো অনেক ধরনেরই দেখেছি কিন্তু ভোট চাওয়া হয়েছে বা রাজনৈতিক কিছুকে সমর্থন করা হচ্ছে এমন নিয়ে কোনো চিঠি এখনও দেখি নি। আমরা এই যুগে অনেক নিত্য নতুন চিঠি দেখেছি, যেখানে আধুনিকরণের দারুণ ছাপ পাওয়া গেছে। যেমন বর কনের ছবি সহ বিয়ের কার্ড, বা কিছু পৌরাণিক কথা বার্তা বা বর কনের সম্পর্কে কথা বার্তা। কিন্তু এবার যে চিঠি স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে সিএএ সমর্থন নিয়ে লেখা। সেখানে লেখা রয়েছে “আমরা সিএএ র পক্ষে”।

এই বিয়ের কার্ডের ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশে। মধ্যপ্রদেশের নরসিঙ্ঘ এলাকায় এক বিয়ের কার্ডের মধ্যে এমন নাগরিকত্ব সংশোধনী প্রচার। সেখানে লেখা যে “আমি সিএএ র পক্ষে”। কার্ডের ওপরেই লেখা সেই কথা। তার পাশে যেমন ভাবে আত্মীয়দের নাম লেখা থাকে সেভাবেই সব স্বাভাবিক, শুধু অস্বাভাবিকের মধ্যে সেই সিএএ সম্পর্কীয় কথা বার্তা।


এর পরে সেই ব্যাপার নিয়ে বরকে জিজ্ঞেস করা হলে তিনি জানায়, আমি চাই সব আত্মীয়রা এই সিএএ নিয়ে জানুক বুঝুক। সেই কারণেই আমার এই প্রচেষ্টা। সবার হাতে যখন সেই কার্ড তুলে দেওয়া হয় তখন প্রথমে একটু হলেও অবাক হয়ে যায়, কিন্তু বুঝতে পারে পরে, কেনো রাখা হয়েছে সেই সিএএ প্রসঙ্গ। এবার এর পর এই ঘটনা স্যোশাল মিডিয়ায় আসতেই নিমিষে ভাইরাল। এই সব কথা রাজনৈতিক মহলে যেতেই এখন জল্পনা তুঙ্গে।

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন