কাশ্মীর সমস্যা সমাধানের নতুন পথ বললেন ইমরান খান, জানুন আপনিও

এবার কাস্মীর ইস্যু নিয়ে নতুন এক পথ বাতলে দিলেন ইমরান খান। তিনি রাষ্ট্রসংঘের বৈঠক থেকেই সবার কাছে বিশেষ করে ভারতের দিকে বার্তা দিয়ে বললেন, পাকিস্তান উপত্যকার মানুষদের সব রকম কূটনৈতিক, রাজনৈতিক, আদর্শগত সমর্থন যোগাতে তৎপর। আসলে তাদের বন্ধু চিনের কথা রাষ্ট্রসঙ্ঘে পাত্তা না দেওয়ায়, এবার তারা নিজে নেমেছে ফের কাশ্মীর ইস্যু নিয়ে। এমনটাই মনে করছে এবার বিশেষজ্ঞরা।

ইমরান খান এই নিয়ে টুইট করে বলেন। আমরা আসলে সব রকম সাহায্যের জন্য ততপর কাশ্মীর বাসীর জন্য। তাছাড়া এই কাশ্মীর ইস্যু এবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা কাউন্সিলের দ্বারা ও সেখানকার মানুষের মতের দ্বারা সমাধান করা উচিৎ। এর পরে আরেকটি টুইট করে তিনি বলেন, আমরা কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রসংঘের সিদ্ধান্তকে স্বাগত জানাই।

আর এদের সিদ্ধান্তেই প্রকাশ পায় তারা আন্তর্জাতিক সমস্যা নিয়ে কতটা ততপর। কিন্তু এইসবের পরেও কোনও কাজ হবে কিনা তা সময় বলবে। কিন্তু এর আগে চিন যখন কাশ্মীর ইস্যু নিয়ে ভারতকে চাপে ফেলার চেষ্টা করে, তখন ভারতের রাষ্ট্রদূত আকবরউদ্দিন বলেন, এটা ভারতের ওপরে মিথ্যা দোষ চাপানো হচ্ছে। কিন্তু রাষ্ট্রসংঘ ভারতের দিকে কথা বলায় চিন সহ পাকিস্তান অনেকটাই পিছিয়ে গিয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন