লোক শিল্পের মাধ্যমে সারা জেলা ব্যাপী প্রচার

মালদা,১৬ জানুয়ারি : মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর নিয়ে আসে স্বাস্থ্য সাথী কার্ড।লোক শিল্পের মাধ্যমে সারা জেলা ব্যাপী প্রচার করা হবে এই কার্ডের উপকারিতা নিয়ে।বৃহস্পতিবার মালদা জেলা প্রশাসনিক ভবন চত্বরে প্রদীপ প্রজ্জ্বলন করে এই প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলা শাসক অশোক কুমার মোদক।এছাড়াও দফতরের আধিকারিকরা উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

লোক শিল্পী তপন পন্ডিত স্বাস্থ্য সাথী কার্ডের উপকারিতা নিয়ে বাউল সংগীত পরিবেশন করেন।কিভাবে স্বাস্থ্য সাথী কার্ড তৈরি করা হবে এবং এই কার্ড থাকলে কি ভাবে উপকার পাবে উপভোক্তারা। সমস্ত কিছুই গানের মাধ্যমে তুলে ধরা হয় এদিন।

এই বিষয়ে অতিরিক্ত জেলা শাসক অশোক কুমার মোদক জানিয়েছেন, বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে প্রচারের সূচনা করা হয়।এরপর জেলার বিভিন্ন ব্লক এবং গ্রাম স্তরে গিয়ে সাধারণ মানুষকে স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে সচেতন করা হবে।গরিব মানুষ যাতে এই কার্ডের উপকারিতা পায় সেগুলো বুঝানোর জন্য লোক শিল্পের মাধ্যমে গ্রাম এবং শহরের বিভিন্ন এলাকায় প্রচার চালাবে লোক শিল্পীরা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন