ভারতীয় দল থেকে ছিটকে গেলেন রিষভ পন্থ, কিন্তু কেন?

গত ম্যাচেই ব্যাট করার সময় মাথায় চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। আর তারপরেই তাকে পর্যবেক্ষণে রাখে বোর্ড। আর তারফলেই ফিল্ডিং এর সময় আর মাঠে নামানো হয় নি তাকে। তার জায়গায় স্ট্যাম্পের পেছনে ছিল কে এল রাহুল। এবার জানা যাচ্ছে ,রিষভ পান্থ পরের অস্ট্রেলিয়ার ম্যাচে খেলার সুযোগ পাচ্ছে না আর। কারণ তার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে এই চোট।

আসলে ৪৪ ওভারে প্যাট কামিন্সের বলে পুল করতে গিয়ে হঠাৎ করে চোট পান মাথায়। বল অবশ্য ব্যাট ছুঁয়ে গিয়ে তার মাথায় গিয়ে লাগে। কিন্তু তখনো বলের গতি এত থাকে যে সেই বল পয়েন্টের দিকে চলে যায়। পরে অবশ্য সে ২৮ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। কিন্তু পরে ড্রেসিং রুমে ঢুকতেই মাথা ব্যাথা অনুভব করেন তিনি। আর সাথে সাথে ডাক্তারের পরামর্শ নিয়ে পর্যবেক্ষণে রাখা হয় তাকে।

এখন তিনি ব্যাঙ্গালোরের রিহাভে। সেখানে তাকে ফের ফিটনেস টেস্ট দিতে হবে। আর তার পরে যদি সেখানে পাস হয়ে যান, তৃতীয় ম্যাচ খেলার সুযোগ থাকতে পারে তার। কারণ দ্বিতীয় ম্যাচ এখন আর তিনি খেলতে পারবেন না। তাকে সেইদিন ডাক্তারের পরামর্শ নিয়ে সব ধরনের টেস্ট করানো হয়, স্ক্যান থেকে শুরু করে সব। কিন্তু কোনো খারাপ খবর পাওয়া যায় নি। তবে তাও রিস্ক নিতে চাইছে না বোর্ড।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তাই তাকে পুরোপুরি সুস্থ না করে মাঠে নামার অনুমতি এখনই দিচ্ছে না বোর্ড। এবার জানা যাচ্ছে রিষভ আগামী ৭২ ঘন্টা থাকবে সেই ব্যাঙ্গালোরের রিহাভে। সেখানে পুরোটা সুস্হ হলেই তৃতীয় ম্যাচে উইকেটের পেছনে দাঁড়ানোর সুযোগ পেতে পারে বলে জানা গেছে। এদিকে ভারতের সাথে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ওয়ানডে ১৯ জানুয়ারি।