CAA বিক্ষোভে সরকারি সম্পত্তি ভাঙচুর করার অভিযোগে বড়সড় পদক্ষেপ রেলের

ছবিঃ সংগৃহীত

আসলে নাগরিকত্ব আইন ও এন আর সি নিয়ে যে বিক্ষোভ হয়েছিল রাজ্যে রাজ্যে, তার কারণেই যেসব মানুষ সরকারি সম্পত্তি নষ্ট করেছিল, তাদের মধ্যে এবার ২১ জনকে রেলের সম্পত্তি ভাঙচুরের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। আর তাদের গ্রেফতার করা হয়েছে পশ্চিমবঙ্গ, বিহার, অসম থেকে। জানা যাচ্ছে তারা মোট ৮৮ কোটি টাকার সম্পত্তি নষ্ট করেছে।

এবার তাদের ওপরে সেই ক্ষতিপূরণের দায় চাপানো হয়েছে। তারা সরকারি সম্পত্তি বিশেষ করে ট্রেন ভাঙচুর, ট্রেন জ্বালানো, ট্রেন অবরোধ এইসব নোংরা কাজের সাথে যুক্ত ছিল। এবার তাদের এই কাজের শাস্তি দেওয়ার জন্যই গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। এরপরে অবশ্য রেল পুলিশের পক্ষ থেকে জানানো হয়, তারা অনেক কয়েকটি ভিডিও ফুটেজ দেখেছে এবং তার দ্বারা দোষী দের সনাক্ত করেছে।

পরে দোষীদের পাকরাও করেছে ঠিকই। কিন্তু তারা জানিয়েছে এই দোষীর পরিমাণ ভবিষ্যতে আরো বৃদ্ধি পেতে পারে। রেলমন্ত্রকের তরফ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুরোধ করা হয় যে তিনি যেনো দোষীদের ওপরে কোনো ব্যবস্হা নেয়। তাই তারপরে নাকি একজনকে পাকরাও করা হয়েছে বলে জানা যাচ্ছে।

কিন্তু এদিকে আবার বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন, যারা এই সরকারের ও রেলের সম্পত্তি নষ্ট করছে তাদের গুলি করে মারা উচিত। পরে অবশ্য অনেকটাই সংযত হন‌, কিন্তু তার এই কথার পরে পরেই সমালোচনার এক বড় ঝড় ওঠে বলে জানা গেছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন