বাজার কাঁপাতে ৭ টি পপ আপ ক্যামেরা ফোন আনছে Xiaomi, জানুন বিস্তারিত

ছবিঃ navbharattimes

এবার শাওমির তরফ থেকে এক নতুন চমক। এই চীনের সংস্থা শাওমি তারা বার বার নিজেদের প্রমাণ করেছে নতুনত্ব কিছু দিয়ে । তারাই প্রথম ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সহ মোবাইল নিয়ে এসেছে বাজারে। এবার তারা ফের এক নতুনত্ব নিয়ে বাজারে আসতে চলেছে। এবার একটি সুত্রের মাধ্যমে জানা গেছে, শাওমি তাদের তরফ থেকে ৭ টি পপ-আপ ক্যামেরা সহ নতুন মোবাইল লঞ্চ করতে চলেছে।

রেয়ার ক্যামেরা ও ফ্রন্ট ক্যামেরা সহ মোট ৭ টি পপ-আপ ক্যামেরা নিয়ে আসতে চলেছে এই শাওমি। আমরা এর আগে অনেক পপ-আপ ক্যামেরা দেখেছি কিন্তু সেটা ছিল শুধু সামনে। কিন্তু এবার পপ-আপ ক্যামেরা পাওয়া যাবে সামনে ও পিছনেও। এর আগের বছর দেখা গেছে এসুস জেনফোন 6, নামে একটি মোবাইল লঞ্চ করেছিল তারা। সেখানে দুটি পপ- আপ ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

আর সেই দুটি পপ- আপ ক্যামেরা ফ্রন্ট ও রেয়ার ক্যামেরা হিসেবে কাজ করে। কিন্তু এবার সূত্রের মাধ্যমে জানা গেছে, শাওমি তাদের তরফ থেকে ৭ টি পপ- আপ ক্যামেরা যুক্ত মোবাইল নিয়ে আসতে চলেছে। এবার এই পপ-আপ ক্যামেরা সম্পর্কে আরও জানা গেছে যে, এই ৭ টি ক্যামেরার জন্য ৭ টি সেন্সর ব্যবহার করা হবে। কিন্তু ৫ টি রেয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার হবে আর বাকি দুটি ব্যবহার করা হবে ফ্রন্ট ক্যামেরা হিসেবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তবে এই ৭ টি ক্যামেরা নাকি একই ভাবে থাকবে, একই সাথে বসানো থাকবে স্মার্টফোনে।কিন্তু এর মধ্যে আরও কিছু রহস্য জনক কথা প্রকাশ হয়েছে যে, এই ৭ টি ক্যামেরা থাকবে লুকানো অবস্থায়। মানে যখন যে ক্যামেরার দরকার হবে, তখন সেই ক্যামেরা বেড়িয়ে তার কাজ করবে। এবার শাওমি তাদের ফোনে পপ- আপের ডিজাইন একটু আলাদা ভাবেই করেছে।

প্রথম দুটি কাজ করবে ফ্রন্ট ক্যামেরা হিসেবে, আর পরের গুলো মানে বাকি ৫ টি ক্যামেরা কাজ করবে রিয়ার ক্যামেরা হিসেবেই। শাওমি কিন্তু এর আগেও পপ-আপ ক্যামেরার ওপরে অনেক কাজ করেছে। কারণ গত বছর তাদের একটি ফোনে এসেছিল ৫ টি পপ-আপ ক্যামেরা। সেখানে তারা একটু অন্যভাবে কাজ করেছিল। এটা বলা যেতে পারে অনেকটাই ছিল পরীক্ষামূলক। তবে সেখানে সফল হওয়ার পরেই, এই নতুন কাজে মনোনিবেশ করছে চিনের এই সংস্থা।