আইসিসির বর্ষসেরায় ফের বাজিমাত কোহলি ও রোহিত জুটি

আইসিসির বর্ষসেরায় ফের বাজিমাত কোহলি ও রোহিত জুটি

ফের বাজিমাত করল কোহলি ও রোহিত শর্মা। তারা এবার নিজেদের নাম আরও শীর্ষস্থানে উন্নীত করে তুলল। এবার আইসিসির তরফ থেকে বিরাট কোহলিকে ২০১৯ স্পিরিট অফ ক্রিকেট এওয়ার্ডে সম্মানিত করা হল। সম্প্রতি আই সিসির তরফ থেকে ঘোষণা করা হল, বিরাট কোহলিকে এবার এই স্পিরিট ক্রিকেটে সম্মানিত করা হবে। তিনিই হল ২০১৯ সালের স্পিরিটস ক্রিকেটার।

তার গত বছরের খেলার রেকর্ড দেখলে স্পষ্ট আন্দাজ করা যায় যে এই সম্মান তাকে ছাড়া আর কাউকে দেয়া সম্ভব নয়, তিনি ২০১৯ এ ছিলেন একেবারে অনবদ্য। তার ব্যাটিং স্কিলে মুগ্ধ ছিল গোটা দেশ। এবার সেই সেরার পুরস্কার দেওয়া হল তাকে। এদিকে তার সতীর্থও বাদ যায় না এর থেকে। কার কথা বলা হচ্ছে সেটা তো শিরোনাম দেখে বোঝাই যাচ্ছে, হ্যা এখানে রোহিত শর্মার কথাই হচ্ছে।

রোহিত শর্মাকেও এবার দেওয়া হয়েছে আইসিসির তরফ থেকে ওডিআই এর বেস্ট ক্রিকেটার এওয়ার্ড। তিনিও যে তার ব্যাটিং এ কতটা অনবদ্য, সেটা ২০১৯ এর বিশ্বকাপ দেখলেই বোঝা যায়। তার ব্যাট থেকে মোট ৫ টি সেঞ্চুরী এসেছে। যা অন্য কোনও ব্যাটসম্যান ব্যাট থেকে আসে নি। এটা অবাক করা না, এটা বিস্ময়কর।


তার রেকর্ড প্রায় সচীনের রেকর্ডের একেবারে দোরগোড়ায়। আর একটু হলেই হয়ত সে সেই রেকর্ডের হাত ছানি দিতে পারত। তাই তারা তাদের খেলায় অনবদ্য। তাদের সম্পর্কে যত বলা হবে, ততই কম। আর তাদের খেলা নিয়ে যারা সমালোচনা করে, তাদের জন্য এই দুটিই এওয়ার্ডই হল যথাযত উত্তর।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন