রাজ্যপালকে নিয়ে একি বললেন শিক্ষামন্ত্রী, তোলপাড় রাজ্য জুড়ে

এমনিতেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপালের উপস্থিতি ঘিরে কম কাণ্ড হয়নি, অনুষ্ঠানে রাজ্যপালকে প্রবেশ না করতে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় চত্বরে বিক্ষোভও দেখিয়েছে পড়ুয়ারা তবে এবার যাদবপুরের পর কলকাতা বিশ্ববিদ্যালয়। যে ভাবে রাজ্যপাল এবং রাজ্যের সংঘাত ক্রমশই প্রকাশ্যে এসেছে তাই রাজ্যপাল যদি ক্রমাগত রাজ্য সরকারকে নিশানা করতে থাকে তা হলে শতাব্দী প্রাচীন কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান প্রয়োজনে রাজ্যপাল ছাড়াই অনুষ্ঠিত হবে ঠিক এমনটাই করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

যদিও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এমনিতেই রাজ্যপাল জগদীপ ধন করে একাধিক ইস্যু নিয়ে বিরোধিতা করেছেন রাজ্যের একাধিক মন্ত্রী, পাশাপাশি রাজ্যপালের ভূমিকা নিয়ে কড়া সমালোচনায় সরব হয়েছেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাই কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপালকে আমন্ত্রণ জানানোর পরিপ্রেক্ষিতে এমনই মন্তব্য করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত 28 জানুয়ারি তারিখে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান, নিয়ম অনুযায়ী প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপালকে আমন্ত্রণ জানানো হয় কিন্তু এ ভাবেই সম্প্রতি রাজ্যপাল রাজ্যের বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে রাজ্যের সঙ্গে সংঘাতে লিপ্ত হয়েছেন তা ই সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপালকে আমন্ত্রণ জানানো নিয়ে এমনই মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন