ফের সোনার দামে পতন, সংক্রান্তিতে দাম কমলো অনেকটাই, দেখুন কলকাতায় কত?

ছবিঃ সংগৃহীত

সোনার দাম নিয়ে এখন আর কোনো চিন্তার কারণ নেই। কারণ সোনার দাম এখন সস্তা। গত বৃহস্পতিবার থেকে যে সোনার দাম কমা শুরু করেছিল তা বহাল থাকে প্রায় শনিবার পর্যন্ত। তার পরেই আবার সোনার দাম বৃদ্ধি পায় অনেকটাই। কিন্তু মঙ্গলবার থেকে আবার সোনার দাম কমে যায় অনেকটাই। এটা মধ্যবিত্তের জন্য অনেকটাই খুশির খবর।

আজ বুধবার সোনার দাম গতকালের তুলানায় কিছুটা বৃদ্ধি পেলেও, তা যেনো লাগামের মধ্যে আছে। ২২ ও ২৪ ক্যারেটের সোনার দাম অনেকটাই কম হয়েছে। আজ পৌষ সংক্রান্তি, আর আজকের দিনে সোনা সস্তা, এটা যেনো অবাক করা ঘটনা। তাই সাধারণ মানুষের জন্য খুবই একটা ভালো খবর, কারণ আজই হল সঠিক দিন লক্ষীকে ঘরে তোলার। তো আর দেরি না করে জেনে নেওয়া যাক আজ ২২ ও ২৪ ক্যারেটের সোনার কত?

২২ ক্যারেটের সোনার দাম সোমবার ছিল- ১ গ্রামের দাম ৩,৯৪০ টাকা, ৮ গ্রামের দাম ছিল ৩১,৫২০ টাকা, ১০ গ্রামের সোনার দাম ছিল ৩৯,৪০০ টাকা, শেষে ১০০ গ্রামের দাম ছিল ৩,৯৪,০০০ টাকা। এদিকে মঙ্গলবার দাম ছিল ১ গ্রামের ৩,৯১২ টাকা, ৮ গ্রামের দাম ছিল ৩১,০৪০ টাকা, ১০ গ্রামের দাম ছিল ৩৮,৮০০ টাকা, ১০০ গ্রামের দাম ৩,৮৮,০০০ টাকা।

এবার বুধবারের দাম ১ গ্রামের দাম ৩,৯১৩ টাকা, ৮ গ্রামের দাম ৩১,০৮৪ টাকা। ১০ গ্রামের দাম ৩৮,৮১০ টাকা। ১০০ গ্রামের দাম ৩,৮৮,১০০ টাকা। এদিকে ২৪ ক্তারেটের সোনার দাম ছিল সোমবার ১ গ্রামের দাম ছিল ৪,০৮০ টাকা। ৮ গ্রামের দাম ছিল ৩২,৬৪০ টাকা, ১০ গ্রামের দাম ছিল ৪০,৮০০ টাকা। ১০০ গ্রামের দাম ৪,০০,৬২০ টাকা।

মঙ্গলবার ছিল ১ গ্রামের দাম ৪,০২০ টাকা, ৮ গ্রামের দাম ৩২,১৬০ টাকা, ১০ গ্রামের দাম ৪০,২০০ টাকা, ১০০ গ্রামের দাম ৪,০০,২০০ টাকা। বুধবার ১ গ্রামে দাম ৪,০২১ টাকা। ৮ গ্রামের দাম ৩২,১৬৮ টাকা, ১০ গ্রামের দাম ৪০,২১০ টাকা, ১০০ গ্রামের দাম ৪,০২,১০০ টাকা।