তৃণমূলের পৌষ মাস, বিজেপির সর্বনাশ, বড়সড় ধাক্কা খেলো রাজ্য বিজেপি

লোকসভা নির্বাচনের প্রাক পর্ব থেকে যে ভাবে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার হিড়িক পড়েছিল তা আসতে আসতে স্থিমিত হয়েছে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর। গত বছর সপ্তদশ লোকসভা নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার তৃণমূল কর্মী সমর্থক বিজেপিতে যোগদান করেন কিন্তু সময় যেতে না যেতেই অমর ভোল বদল।

রাজ্যের অন্যান্য প্রান্তের মতো জঙ্গলমহলের ঝাড়গ্রাম জেলায় লোকসভা নির্বাচনে বিজেপি ভাল ফলাফল করেছিল তবে আসতে আসতে সেই শক্তি ক্ষয় হয়েছে তাই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়ে শাসক শিবিরের পতাকা হাতে তুলে নিলেন কয়েক হাজার কর্মী সমর্থক। মঙ্গলবার তৃণমূলের জেলা সভাপতি বিরবাহা সরেন টুডুর উপস্থিতিতে বিজেপি থেকে আসা নেতা কর্মী সমর্থকদের দলীয় পতাকা হাতে তুলে দেন।

এ দিন বিজেপি ছাড়াও শহরের বিভিন্ন শ্রমিক নেতারাও তৃণমূলে যোগ দিয়েছেন দলে দলে। এমনকি স্থানীয় বিজেপির আইটি সেলের দায়িত্বে থাকা সুব্রত নদীও শাসক শিবিরের দিকেই ঝুঁকেছেন। লোকসভা নির্বাচনের সময় জঙ্গলমহলের ঝাড়গ্রাম জেলায় ব্যাকফুটে চলে গিয়েছিল তৃণমূল কংগ্রেস কিন্তু কয়েকদিন আগেই যেভাবে বিজেপি তৃণমূলের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে ছিল মাত্র কয়েক দিনের মধ্যেই সেই চ্যালেঞ্জ কার্যত উধাও হয়ে গেল।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন