ম্যাচের মাঝেই দুর্ঘটনা, মাথায় চোট পেয়ে হাসপাতালে রিষভ পন্থ

ফের এক দুর্ঘটনা হল মাঠে। রিষভ পান্থ এবার ব্যাট করতে গিয়ে মাথায় ব্যাথা পেলেন। আর তার ফলে আর তাকে বোলিং করানোর সময় উইকেট কিপার হিসেবে মাঠে নামানো হয় নি। তার পরিবর্তে মাঠে নেমেছে মনীশপান্ডে। তার জায়গায় কিপিং করেছে লোকেশ রাহুল। তিনি ব্যাট করতে গিয়েই মাথায় চোট পায়, আর তার পরেই দেখা যায় তিনি নাকি কনকাশনের শিকার হয়েছে।

তার জন্য আর রিস্ক নেওয়া হয় নি। সাথে সাথেই তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এটা নিয়ে চিন্তার কিছুই থাকত না যদি মাথায় না লেগে বল দেহের অন্য কোথাও লাগত। কারণ ফিল হিউজের কথা আমরা সবাই জানি। তিনি ছিল অস্ট্রেলিয়ার। তার মাথায় বল লেগে মাঠেই মৃত্যু হয়। এর জন্য এখন আর কোনও ব্যাটসম্যান সুযোগ নিতে চায় না। তারা যতটা পারে সুরক্ষিত ভাবে খেলতে চায়, কিন্তু তাও মাঝে মাঝে এমন কান্ড অজান্তেই হহয়ে যায়।

এই ঘটনার পরেই বিসিসি আই এর তরফ থেকে টুইট করে জানিয়ে দেওয়া হয় যে রিষব পান্থকে এখগন পর্যবেক্ষণের মধ্যে রাখা হয়েছে। তার পরিবর্তে এখন কিপিং এর দায়িত্বে আছে কে এল রাহুল। এদিকে পান্থ আগের শ্রীলঙ্কার ম্যাচ গুলোতে ছিল না, কিন্তু এবার কোহলি তাকে নিয়েই দল সাজিয়েছে। কিন্তু আজকের ম্যাচে তেমন রান পায় নি।

আসলে চোট পাওয়ার পরের থেকেই তার খেলার গতি আরও শ্লথ হয়ে গেছে। আজকে ভারত বনাম প্রথম ওয়ান্ডে সিরিজ। এতে প্রথমেই আজ ভারতের হাত থেকে জয় ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। ভারত ২৫৫ রান করে ২৫৬ রানের টার্গেট দিয়েছিল। আর সেই টার্গেটকে টপকে অস্ট্রেলিয়া করেছে ২৫৮ রান। এদিকে ডেভিড ওয়ারনার ও ফিঞ্চ মিলেই জয় ছিনিয়ে এনেছে ভারতের কাছ থেকে।

আর দুজনেই আজ শতরানের গন্ডি পেরিয়েছে। ভারত আজ অস্ট্রেলিয়ার দলের একজন ব্যাটসম্যানকেও আউট করতে অসমর্থ হয়েছে। কিন্তু এর পরে আরও ওয়ান্ডে আছে। চিন্তার কোনও ব্যাপার একেবারে নেই। আমরা চাইবো পরের ম্যাচগুলোতে যেনো ভারত অস্ট্রলিয়ার বিরুদ্ধে অন্যাসে জয়লাভ করে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন