এই ব্যবসা ২৫ হাজার টাকা দিয়ে শুরু করে সহজেই আয় করুন ১.৪০ লক্ষ টাকা

উপরের শিরোনাম দেখে অবাক হচ্ছেন? নিয়ম মতো কাজ করলে অবশ্যই সেটা হতে বাধ্য। কারণ আমরা অনেকেই ব্যবসা করি কিন্তু সঠিক মূল্য তার পাই না। এবার থেকে এই ব্যবসা করে দেখুন ফল পাবেন ঠিকই। এখন যারা নতুন করে ব্যবসার কথা ভাবছেন, বা যারা পুরোনো ব্যবসা বাদ নিয়ে নতুন করে আবার শুরু করতে চাইছেন, তাদের জন্যই এটা। আপনারা যদি চিরের ইউনিট চালু করতে চান তাহলেই ভালো সফ্লতা পাবেন।

আসলে এটা হল প্রায় সব সময়কার খাওয়ার, এটা হালকা খাবার, মানুষ বিশেষ করে সকালের দিকে এটা খেতে পছন্দ করে। এটার ডিমান্ড বাজারে অনেক। এর দ্বারা ভালো আয় করতে পারবেন আপনি। এই চিরের মিলের সম্পর্কে জানা গেছে, এই মিল বানাতে মোট টাকা লাগে প্রায় ২.৫০ লক্ষের মতো। কিন্তু ভয় পাওয়ার কিছুই নেই। সরকার প্রায় ৯০% লোনের মাধ্যমে সাহায্য করে থাকে।

তাহলে আপনাকে এখানে দিতে হচ্ছে মাত্র ২৫ হাজার টাকা। এই টাকা দিয়েই আপনি আপনার ব্যবসা শুরু করতে পারবেন। এবার জানা যাক এই ব্যবসা শুরু করারা জন্য কি প্রয়োজন? এর জন্য প্রথমেই দরকার হবে ৫০০ বর্গ ফুটের জায়গা। এর জন্য মোট আপনাকে ২ লক্ষের মতো খরচ হবে। আর বাকি যে ৫০ হাজার টাকা সেটা আপনি অন্যভাবে খরচ করতে পারবেন বলে জানিয়েছে KVIC এর রিপোর্টে।

এবার যদি আপনার ব্যবসার মোট খরচ করা করা যায়, তাছাড়া সাথে আপনার কি কি ধরনের মেটেরিয়ালস দরকার বুঝে সব যদি ধরা যায় তাহলে দেখা যাবে ৮.৬০ লক্ষ টাকা খরচ হয়ে যাবে। এবার আপনি এই টাকা খরচ করে যে চিরা তৈরী করলেন তার বাজারে বিক্রিমূল্য সহজেই ১০ লক্ষ টাকা। কারণ রিপোর্ট হিসেবে চিরের চাহিদা অনেক। এবার যদি মূল হিসেবে আসা যায় তাহলে দেখা যাবে আপনার লাভের পরিমাণ ১.৪০ লক্ষ টাকা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন