কাশ্মীর জুড়ে ভয়াবহ তুষারধসে সোনমার্গে মৃত ৫, মাচিলে মৃত ৩ জওয়ান

এবার তুষার ধস কাশ্মীরের উপত্যকায়। আর এই ধসের ফলে সেখানে মারা গেলো মোট ৮ জন জওয়ান। দুটি সেক্টরে তুষার হয়েছে তুষারধস। আর সেখানেই মোট ৮ জন মারা গেছে। মাচিলে ও সোন মার্গে। গতকাল রাতে হয় এই তুষার ধস, আর তার ফলেই দুটি সেনা ঘাটিতে চাপা পরে অনেক সেনা। সেখান থেকে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর পরেই ডাক্তারেরা তাদের মৃত বলে ঘোষণা করে। এই ঘটনা ঘটে মাচিলে। সেখানে কিছু সেনা আহতও হয় তাদেরও হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে আবার সোনমার্গে তুষারধসে মৃত্যু হয় মোট ৫ জন সেনার। গতকাল তারা যখন চাপা পরে, তখন থেকেই তাদের উদ্ধার করার কাজ শুরু হয়। সেখান থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা যায় ৪ জনকে, আর বাকি ৫ জনকে মৃত অবস্থায়। এই দুটি সেনা ঘাটি ছাড়াও দেখা যায় আরও অনেক জায়গায় তুষারধস পরে। সেইসব জায়গায় থেকে খবর পাওয়া যায়, সেনা জওয়ানেরা চাপা না পরলেও সেখানে চাপা পরে দুটি কিশোরী।

পরে সেনা জওয়ানদের প্রচেষ্টায় তাদের উদ্ধার করা যায়। এদিকে যারা তুষার ধসে আহতও হয় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। আসলে জানা যায়, যে সব সেনাদের মৃত অবস্থায় উদ্ধার করা হয়, তারা আসলে দম আটকে ও অতিরিক্ত শীতে প্রাণ হারায়, তার মধ্যে কয়েকজনের অবশ্য প্রাণ থাকলেও শেষে আর তাদের বাচানো সম্ভব হয়ে ওঠে নি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন