আজ থেকেই বন্ধ হচ্ছে Windows 7, এইভাবে বিনামূল্যে ইন্সটল করুন Windows 10

আজ থেকেই বন্ধ হচ্ছে Windows 7

এবার একটি খারাপ খবর উইন্ডোজ ৭ ব্যবহারকারীদের জন্য। আজ থেকে বন্ধ হয়ে যাচ্ছে উইন্ডোজ ৭। এই উইন্ডোজ ৭ লঞ্চ হয়েছিল গত ২০০৯ সালের ২২ অক্টোবর। এই উইন্ডোজ ৭ হল সব থেকে বেশী জনপ্রিয় প্রসেসর। যারা ল্যাপটপ ব্যবহার করেন বা পিসি তাদের মধ্যে সিংহ ভাগ মানুষ উইন্ডোজ ৭ ই ব্যবহার করে থাকে। তবে এবার সেই সুখের দিনই শেষ।

যখন এই উইন্ডোজ ৭ ব্যবহার চালু হয় তখন থেকেই বলা হয়েছিল এই উইন্ডোজ ৭ নির্দিষ্টকাল পর্যন্ত সাপোর্ট করবে কম্পিউটারে। আজ যখন এই উইন্ডোজ ৭ বন্ধ হয়ে যাবে তার মানে কিন্তু এই নয় যে আপনার কম্পিউটারে এটা আর কাজ করবে না, এটা কাজ করবে আগের মতোই কিন্তু তা আর টেকনিক্যাল সাপোর্ট দেবে না, এতে সুবিধা হয়ে যাবে হ্যকারদের।

আমরা ব্যাঙ্কে বা এটিএমে সব জায়গায় এই উইন্ডোজ ৭ ব্যবহার করতে দেখি, কিন্তু এটা বন্ধ হয়ে যাওয়া মানে কোনও সাপোর্ট আর তারা পাবে না। এর ফলে সিকিউরিটিতে হয়ে যাবে অনেক প্রবলেম। এতে তৈরী হবে ম্যালোয়ারের জন্য বিপদ। এই কথা অবশ্য উইন্ডোজ আগের থেকেই জানিয়েছেন, তারা বলেছিল, ২০১৯ এর শেষে নোটিফিকেশন পৌছে দেওয়া হবে।

আর উইন্ডোজ, এর থেকে বাচার জন্য উইন্ডোজ ১০ আপডেটের কথাও বলেছে গ্রাহকদের। তাতে তাদের আর সিকিউরিটির ভয় থাকবে না, তারা সেটা আগের মতোই পেতে থাকবে। এবার উইন্ডোজ ৭ থেক ১০ এ যাওয়ার জন্য আপনাকে প্রথমে ডাউনলোড টুল নাওয়ে ক্লিক করতে হবে। তার পরেই আপনার সামনে আসবে উইন্ডোজ ১০ মিডিয়া টুল অপশন।

সেখানে লাইন্সেন্সের যা যা কাজ কর্ম আছে তা করুন। তারপরেই আপডেট পিসি অপশনে ক্লিক করুন, তারপরেই Keep personal files and apps সিলেক্ট করুন দেখবেন আপনার পিসিতে খুব সহজেই আপডেট হয়ে যাবে উইন্ডোজ ১০। তার পরেই নিশ্চিন্তায় কাজ করতে পারবেন আগের মতো, বিনা ম্যালওয়ারের টেনশন ছাড়াই।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন