দিলীপ ঘোষকে একি বললেন বাবুল সুপ্রিয়, চরম বিতর্কের মুখে দিলীপ ঘোষ

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ইতিমধ্যেই দেশ জুড়ে শুধুই প্রতিবাদ আর সমালোচনার ঝড়। কেন্দ্রীয় সরকারের বিরোধিতায় সরব হয়েছে সমস্ত অ বিজেপি দলগুলি। তাই তো নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে বিভিন্ন সভা এবং অভিনন্দন যাত্রা শুরু করেছে বিজেপি। আর বিজেপির এই অভিনন্দন যাত্রার পরে সভা মঞ্চ থেকে নাগরিকত্ব সংশোধনী বিরোধী আন্দোলনকারীদের গুলি করে মারার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের এই মন্তব্যের জেরে কার্যত উত্তাল হয়েছে বঙ্গ রাজনীতি, সমাজের বিভিন্ন স্তরে সমালোচনার মুখে পড়েছেন বিজেপির রাজ্য সভাপতি। তবে এ বার দিলীপ ঘোষের মন্তব্যের জন্য বিজেপির সাংসদ অর্থাত্ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় পাশে দাঁড়ালেন না বরং দিলীপের বিপরীতেই কথা বললেন। বললেন দিলীপ দা দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন, এটা দলের বক্তব্য নয়।

একই সঙ্গে এটি তাঁর কল্পনাপ্রসূত বলেও মন্তব্য করেছেন। ফেসবুকে বাবুল সুপ্রিয় পোস্টে এমন মন্তব্য করার পর আবারও এক অন্য জল্পনা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। আসলে যে ভাবে নাগরিকত্ব সংশোধনী আইন এবং জাতীয় নাগরিক পঞ্জি নিয়ে বিভিন্ন রাজ্যের সরকারি সম্পত্তি নষ্ট করা হচ্ছে আর তার জেরে উত্তর প্রদেশ আসাম কর্ণাটক থেকে গ্রেফতার করা হলেও পশ্চিমবঙ্গে কাউকেই গ্রেফতার করা হয়নি। সেই পরিপ্রেক্ষিতেই বলতে গিয়ে এমন মন্তব্য করেন বিজেপির রাজ্য সভাপতি।