মাথাভাঙ্গার মেঘা আন্তর্জাতিক ক্রীড়া আসরে অংশ নেবে! আর্থিক সাহায্য রাজ্যের মন্ত্রীর

মাথাভাঙ্গার মেঘা আন্তর্জাতিক ক্রীড়া আসরে অংশ নেবে

কোচবিহারঃ ক্রীড়া ক্ষেত্রকে প্রসারিত করতে সাহায্যের হাত বাড়ালও রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। মাথাভাঙার কৃতি কন্যা মেঘা সাহা আগামী ফেব্রুয়ারি মাসে ব্যাঙ্ককের হংকং-এ আন্তর্জাতিক ক্রীড়া আসরে অংশ নিতে যাচ্ছেন। কোচবিহার জেলার মাথাভাঙ্গার শহরে ১০ নং ওয়ার্ডের এই যুবতী রাজ্য জাতীয় ক্রীড়া স্তরের পর এই সাফল্য পেয়েছে। কিন্তু এই ক্রীড়া আসরে অংশ নিতে যে বিপুল অর্থের প্রয়োজন তা এখন বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে মেঘার কাছে। এই অবস্থায় ওই কৃতি কন্যাকে আর্থিক সাহায্য করলেন রাজ্যের এই মন্ত্রী।

সোমবার তাঁর নিজের বাড়িতে ওই পরিবারের হাতে ২৫,০০০ হাজার টাকার চেক তুলে দেন রবিবাবু। তিনি বলেন, মেঘারা আমাদের অহংকার। খেলা ধুলার ক্ষেত্রে যে ভূমিকা তাঁদের রয়েছে তা অবশ্যই প্রশংসার। যে আর্থিক প্রতিকূলতা ছিল তাকে লাঘবের জন্য কিছুটা সহযোগিতা করা হল। আশা করছি আর সমস্যা থাকবে না।

এই সহযোগিতা পেয়ে খুশি মেঘার পরিবার। এপ্রসঙ্গে তাঁর মা বনানী সাহা জানান, তাঁর তিন সন্তান রয়েছে। তিনজনকেই তিনি খেলার মাঠে পাঠিয়েছেন। কারন, সুস্থ সমাজ গঠনের খেলা ধুলার একটি বড় ভূমিকা রয়েছে। শরীর, মন সুস্থ থাকলে সার্বিক ভাবে একজন মানুষ তৈরি হয় বলে মন্তব্য করেন তিনি। বনানী দেবী বলেন, তাঁর কন্যার সাফল্যে মন্ত্রী যেভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন তা অবশ্য একটি দৃষ্টান্ত।

মেঘা মাথাভাঙা শহরের ১০ নং ওয়ার্ডে থাকে। যোগাসন সহ ব্যায়াম ও খেলা ধুলার ক্ষেত্রে তাঁর উল্লেখ যোগ্য ভূমিকা রয়েছে, একাধিকবার রাজ্য ও জাতীয় স্তরে খেলা ধুলায় অংশ নিয়েছে। আগামী ফেব্রুয়ারি মাসে মাথাভাঙা উচ্চ বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণীর এই ছাত্রী লিফটিং প্রতিযোগিতায় হংকং যাচ্ছেন। মন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কনফেডারেশন অফ ওয়েট বেঙ্গল অ্যান্ড সিকিম জার্নালিটের সম্পাদক অংশুমান চক্রবর্তী।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন