Xiaomi ফোনে এক গুচ্ছ দুর্দান্ত ফিচার নিয়ে আসছে MIUI 12, দেখে নিন একঝলকে

Xiaomi ফোনে এক গুচ্ছ দুর্দান্ত ফিচার নিয়ে আসতে MIUI 12

গতবছরের সেপ্টেম্বর মাসে চীনে লঞ্চ হয়েছিল MIUI 11, আর তার ঠিক এক মাসের মধ্যেই সব ফোনে তার আপডেট চলে যেতে থাকে। বিশেষ করে শাওমির যতসব প্রিমিয়াম ফোন গুলো আছে তার মধ্যে চলে যেতে থাকে এই MIUI 11 আপডেট। এবার তার ঠিক কিছুদিনের মধ্যে চিনের এক স্যোশাল মিডিয়ার ওয়েবসাইটে MIUI 12 এর ছবি প্রকাশ করা হয়েছে। আর যা প্রকাশ করেছে শাওমি।শাওমির পরবর্তী আপডেট খুব শীঘ্রই আসতে চলেছে।

এবার এটা দেখার পরে একটা চাপা উত্তেজনার সৃষ্টি হয়েছে সমস্ত গ্রাহকের মনে। তাদের মনে এবার প্রশ্ন উঠছে কি এমন নতুনত্ব দেখা যাবে MIUI 12 তে। জানা গেছে এর মধ্যে যোগ হতে চলেছে নতুন ধরনের ফন্ট। সাথে দেখা যেতে পারে কালার স্কিম, 11 র মতো মিনিমালিস্ট ডিজাইন। এবার প্রশ্ন হচ্ছে এই MIUI 12 তে 11 র মতোই কি থাকবে স্ক্রিন না বদল ঘটতে পারে অনেকটা? এদিকে ভারতের শাওমির মডেল গুলোতে ঠিকমতো 11 র আপডেট পৌছায়নি।

আপাতত কিছু ফোনে সেই আপডেট পৌঁছেছে সেটা হল Redmi Note 5 Pro, Redmi 5, Redmi Note 5, Redmi 5A র মতো ফোন গুলোতে। এদিকে MIUI 12 র সাথে শাওমি তাদের তরফ থেকে RedmiBook লঞ্চ করতে চলেছে। যা আগামী ২০১৯ এর এপ্রিল পর্যন্ত বৈধ থাকবে। জানা গেছে, এই RedmiBook এর জন্য ইতিমধ্যে বুকিং শুরুহয়ে গেছে।

এর স্পেসিফিকেশনের কথা বললে বলতে হয়, ১৩ ইঞ্চির ডিসপ্লে সহ,১০ জেনারেশনের ইনটেল কোর প্রসেসর। সাথে ৮ জিবি ডিডি আর ৪ জিবি র‍্যাম সহ Nvidia GeForce MX250 গ্রাফিক্স কার্ড। এখন এই শাওমির নতুন সব প্রোজেক্ট নিয়ে তার গ্রাহকেরা চরম উত্তেজনার মধ্যে দিন কাটাচ্ছে। কিন্তু এটা স্পষ্ট তারা অধীর আগ্রহে বসে আছে এই সব কিছুর লঞ্চ নিয়ে ও আপডেট নিয়ে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন