কেমন যাবে এই সপ্তাহের আবহাওয়া? দেখুন কি বলছে আবহাওয়া দপ্তর

আবহাওয়ার খবর: পৌষের শেষ লগ্নে সপ্তাহের প্রথম দিনেই তাপমাত্রার পারদ নামল 11 ডিগ্রিতে ভরা পৌষে মাঝ লগ্নে এবং প্রথম লগ্নেই যেভাবে পশ্চিমী ঝঞ্ঝা ঘূর্ণাবর্ত বৃষ্টি এই ত্রিফলা ব্যাটিং শীতের উত্তুরে হাওয়াকে বঙ্গে ঢুকতে বাধা দিয়েছিল তেমনটা হল না পৌষের শেষ লগ্নেই। তাই তো মঙ্গলবার পৌষ পার্বণের আগেই সোমবার অর্থাত্ সপ্তাহের প্রথম দিনেই ছক্কা হাঁকিয়ে হু হু করে উত্তুরে ঠান্ডা ঢুকলেও বঙ্গে।

দিনের শুরুতেই তাপমাত্রা নামল 1 ডিগ্রি সেলসিয়াস অর্থাত্ সোমবার শহর কলকাতার তাপমাত্রা ছুঁয়েছে 11 ডিগ্রি সেলসিয়াসে। যদিও রোববার শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পারদ কিছুটা নেমেছিল, যেহেতু গত সপ্তাহে বেশির ভাগ সময়টাই মেঘমুক্ত আকাশ দেখা যায়নি অর্থাত্ মেঘলা আকাশে সূর্যের আলো ঢেকে গিয়েছিল তাই রবিবার ছুটির দিন শুরু হতে না হতেই একে বাড়ি ঝলমলে রোদ্দুর উঁকি দিয়েছে। আজ সোমবার আরও জাঁকিয়ে বসেছে শীত।

গত সপ্তাহের শুক্রবার থেকে পশ্চিমী ঝঞ্ঝা সুরে মেঘ আকাশ থেকে উধাও হয়েছিল আর তার পর উত্তুরে হাওয়া বঙ্গে ঢুকে শনিবার এক ধাক্কায় তিন ডিগ্রি তাপমাত্রা নেমে গিয়েছিল সেই মতো সোমবার আবারও এক ডিগ্রি নামল। অন্যদিকে রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল 12.4 ডিগ্রি সেলসিয়াসে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তবে এই ঠান্ডার দাপট আরও বেশ কিছুদিন অব্যাহত থাকবে বলে আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর। অর্থাত্ রাজ্যে শীতের ভরা লগ্নে শীত অনুভূত হবে। যদিও রাজ্যের বেশ কিছু জায়গায় শীতের পটের পাশাপাশি কুয়াশা দেখা যাবে। ইতিমধ্যেই সতর্কতা বার্তা জারি করা হয়েছে।