যাদবপুরের পড়ুয়াদের নিয়ে বিস্ফোরক মন্তব্য বাবুলের

গত বছর মাঝামাঝি সময়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়ে উত্তপ্ত হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়। রীতিমতো মারধরের অভিযোগ উঠেছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে যদিও তার পর পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছিল কিন্তু আবারও নাগরিকত্ব সংশোধনী আইন ইস্যুকে কেন্দ্র করে রাজ্যপালকে ঘিরে বিক্ষোভ দেখায় বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

পর পর এই কয়েকটি ঘটনা নিয়ে এ বার আবারও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের অসভ্য বলে আক্রমণ করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তবে শুধুমাত্র যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের নয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে কটাক্ষ মূলক মন্তব্য করেন তিনি।

যদিও এই প্রথমবার নয় এর আগে একাধিক বার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উদ্দেশ্যে আক্রমণ শানাতে দেখা গিয়েছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে, কিন্তু এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা বিশ্ববিদ্যালয়ের মান নষ্ট করছে আর সব কিছুর জন্য তিনি মুখ্যমন্ত্রীকেই দায়ী করলেন। যদিও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র কটাক্ষের পর চুপ করে বসে নেই রাজ্যের শাসক শিবির।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তাই তো দেশের অন্যতম স্বনামধন্য বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিকর মন্তব্য করায় সমালোচনায় সরব হলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছেলেদের মান ভালো না খারাপ তা মেধার মাপকাঠি দিয়ে বিচার করা যায় এমনটাই মন্তব্য করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।