নিমেষেই গুড়িয়ে দেওয়া হল গোটা বিল্ডিং, দেখুন আঁতকে ওঠার মত ভিডিও

আস্ত দুটি বিল্ডিং ভেঙে দিলো প্রশাসন। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে কেরালার কোচিতে। বেআইনি নির্মাণ করার জন্য ভাঙা হয় বহুতল। জলাধারের সামনে অবৈধ বিল্ডিং নির্মাণের কারণে তা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো। বিল্ডিং বিস্ফোটকের মাধ্যমে উড়িয়ে দিয়ে জায়গা খালি করা হলো।

জলাধারের কাছে একের পর এক অবৈধ নির্মাণ করা গগনচুম্বী বিল্ডিং গড়ে উঠায় প্রশ্নের মুখে পড়তে হয় কেরালা প্রশাসনকে। কেরালার কোচিতে এই অবৈধ নির্মাণ করার কারণে অসন্তোষ দানা বাঁধছিল পরিবেশ প্রেমীদের মনে। কিন্তু সবকিছু মুখ বুজে সহ্য করা ছাড়া কোনো উপায় ছিল না। এবার তা কোর্টের নির্দেশে গুঁড়িয়ে দেওয়া হলো।

আইন না মেনে ও পরিবেশে সংক্রান্ত বাধা নিষেধ না মানার কারণে এই বিল্ডিং দুটি গুঁড়িয়ে দেওয়া হলো। গত কয়েক মাস আগেই সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল যে, পরিবেশ সংক্রান্ত আইন না মেনে ও জলাধারের সামনে গড়ে ওঠা অবৈধ নির্মানগুলোকে ভেঙে ফেলতে হবে। এক্ষেত্রে সবকিছুই মিলে যাওয়ার কারণে 19 তলা দুটি বিল্ডিং বিস্ফোটক দিয়ে উড়িয়ে দেওয়া হলো।


এই ঘটনাকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আগে থেকেই পদক্ষেপ নিয়ে রেখেছিল কেরালা প্রশাসন। ওই বিল্ডিংয়ের আশপাশের এলাকা একদম খালি করে দেওয়া হয়েছিল। বিল্ডিং ভাঙার ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়।