নিউজিল্যান্ড সিরিজের আগে বড়ো ধাক্কা ভারতের, ফিটনেস টেস্টে ছিটকে গেলো এই ক্রিকেটার

নিউজিল্যান্ড সিরিজের আগে বড়ো ধাক্কা ভারতের

এবার ফিটনেস টেস্টে পাস করল না হার্দিক পান্ডেয়া। এর কারণে এবার দল থেকে সরিয়ে নেওয়া হল তাকে। এর বদলে এবার বিজয় শঙ্করকে বেছে নেওয়া হয়েছে। তবে অলরাউন্ডারের দিক থেকে ভারত হার্দিক পান্ডেয়াকে অনেকটাই মিস করবে। কারণ তার অনুপস্থিতি বিজয় শঙ্কর মেটাতে পারবে কিনা তা সময় বলবে। আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ড এর সাথে ভারতের পূর্ণাঙ্গ সিরিজ।

এরজন্য হয়তো ভারত নিউজিল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়ে দেবে কিছুদিনের মধ্যেই। জানা যায়, রঞ্জিতে খেলার সময় হার্দিকের ফিটনেস টেস্ট করা হয় না। কিন্তু পরে যখন জাতীয় দলের স্বার্থে তার টেস্ট করা হয়, তখন যে নম্বর পাওয়া দরকার তার থেকে কম নম্বর পায় হার্দিক ,আর তারফলেই তাকে দল থেকে বাদ দেওয়া হয়।
সূত্রের খবর, নির্বাচকেরা চিন্তা করেছিল, হার্দিক যদি প্রাথমিকভাবে ফিট থাকে তাহলেই তাকে দলে ফিরিয়ে নিয়ে আসা হবে। কিন্তু সেটাতে সে পাস করেনি।

আর তারজন্য তাকে বাদ দিয়েই আজ হয়তো দল ঘোষণা করবে বোর্ড। ১১ জনের দলে একস্ট্রা প্লেয়ার হিসেবে ১৭ জনের নাম নির্বাচন করা হবে। এবার কথা হচ্ছে কাকে কাকে রাখা হতে পারে দলে। জানা গেছে কেদার যাদবকে রাখা নাও হতে পারে টি টোয়েন্টি দলে। কারণ তার নাকি টেকনিক্যাল প্রবলেম আছে। এবার টেকনিক্যালের কথা আসলে আজিঙ্কের নাম উঠে আসে।

তবে টি-২০ বিশ্বকাপ হিসেবে রাহানের দলে সুযোগ নাও হতে পারে। এবার টেস্টে ওপেন পার্টনারশিপ রোহিতের সাথে কে হতে পারে, সেটা নিয়েও চলছে তর্জা। তবে এদিকে কে এল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, শুভমন গিলও হতে পারে। এদিকে এখন বোলারের দিক থেকে পেসার হিসেবে নবদীপ সাইনি না স্পিনার হিসেবে কুলদীপ যাদবকে দলে টানে নির্বাচকেরা তা দেখার বিষয়।