আর মাত্র দুদিন! কম্পিউটার থেকে ল্যাপটপ, বন্ধ হচ্ছে ইউন্ডোজের এই ভার্সন, এবার কি করনীয়!

ন্ধ হচ্ছে ইউন্ডোজের এই ভার্সন

আর বেশী দিন নেই, কারণ বন্ধ হয়ে যাচ্ছে উইন্ডোজ ৭ এর সব ধরনের সুবিধা। যারা যারা নিজেদের কম্পিউটারে এই ইউন্ডোজ ৭ ব্যবহার করে থাকে তাদের জন্য এটা অনেকটাই খারাপ খবর। আগামী ১৪ জানুয়ারি বন্ধ হয়ে যাচ্ছে এই উইন্ডোজ ৭। এই উইন্ডোজ কিন্তু শুধু কাজের জন্য, তেমনটা নেয়। এর সাথে মানুষের আবেগ জড়িয়ে আছে অনেকটাই।

কিন্তু সব কিছুর যেমন শেষ আছে, তেমন এরও। কোম্পানি আগেই জানিয়েছিল, নির্দিষ্ট সময় পর্যন্ত এর সাপোর্ট পাওয়া যাবে। আর এবার তাই হচ্ছে। এই উইন্ডোজ ৭, ২০০৯ সালে লঞ্চ করা হয়েছিল। সেখান থেকে হিসাব করা হলে ১০ বছরের জার্নি। এই উইন্ডোজ ৭ সবদিক থেকেই ছিল সুবিধা জনক। সব ধরনের ফিচার ছিল মানুষের কাছে সহজ। চটজলদি কাজ করে নেওয়া যেত, এর মাধ্যমে।

এবার কোম্পানি বলছে গ্রাহকদের তারা যেন উইন্ডোজ ৭ থেকে ১০ এ আপগ্রেড করে নেয়। কিন্তু তাহলে কি ১৪ তারিখের পর থেকে আর কম্পিউটার বা ল্যাপটপ চালাতে পারবে না? না তেমন নয়। আপনার কম্পিউটার সেভাবেই চলবে, কিন্তু টেকনিক্যাল সাপোর্ট বন্ধ হয়ে যাবে। এতে আগের যেমন সিকিউরিটি পাওয়া যেত এবার আর তেমন পাওয়া যাবে না।

এরফলে হ্যাকারদের অনেকটাই সুবিধা হবে, গ্রাহকদের কম্পিউটারের সব গোপন তথ্য সংগ্রহ করতে। এবার এর থেকে, ম্যালওয়্যার থেকে বাঁচতে যত তাড়াতাড়ি সম্ভব উইন্ডোজ ১০ আপডেট করে নিন। তাতে আপনার ও আপনার পিসির সুবিধা হবে। এতে সব ধরনের সুবিধা পাবেন। সাথে সিকিউরিটিও।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন