বড়সড় উদ্যোগ রেলের, এবার ট্রেনের টিকিট দেখতে পারবেন আপনিও

নতুন বছরের শুরুতেই ভালো খবর নিয়ে আসলো ভারতীয় রেল। একের পর এক নতুন উদ্যোগ নিয়ে নিতে দেখা যাচ্ছে ভারতীয় রেলকে। যাত্রীদের যাতে কোনোরকম অসুবিধা না হয় সেজন্যে সদা সচেষ্ট রেল কর্তৃপক্ষ। প্রায়ই নিত্যনতুন আইডিয়া নিয়ে হাজির রেল।যাত্রীদের কথা মাথায় রেখে অভিনব পদক্ষেপ গ্রহণ করলো রেল।

ট্রেনে সফর করতে গেলে লাগে বৈধ টিকিট। টিকিট ছাড়া রেলে ওঠা বেআইনি। তবে অনেকে অনেক সময় সংরক্ষিত টিকিট না পাওয়ায় খুব অসুবিধায় পরেন। অনেক সময় দেখা যায় যে, টিকিট কেটেও সিট কনফার্ম হয়নি। এবার টিকিট ব্যাবস্থায় কিছুটা পরিবর্তন করতে উদ্যোগ নিলো রেলদপ্তর। অনলাইনেই পাওয়া যাবে এই সুবিধা।

বড়ো উদ্যোগ নিলো ভারতীয় রেলদপ্তর। যাত্রীদের সুবিধার্থে নতুন ফিচার্স নিয়ে হাজির হলো রেলদপ্তর। এবার থেকে যাত্রীরা নিজেরাই অনলাইনে রিজার্ভেশন চার্ট দেখতে পারবেন। কোনো সিট খালি আছে কি না বা কোনো সিট আংশিক খালি আছে বা কোনো সিট আরএসি আছে কি না, সবকিছু এখন থেকে অনলাইনেই জানা যাবে।

দূরপাল্লার যাত্রীরা সবসময় রিজার্ভেশন না পেলে খুব অসুবিধায় পড়েন, তাদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। এই ব্যাবস্থায় সবুজ সংকেত দিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তিনি বলেন, যাত্রীদের সুবিধার্থেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এবার থেকে অনলাইনেই যাত্রীরা ঘরে বসে ট্রেনের রিজার্ভেশন তালিকা দেখতে পারবেন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন