উচ্চমাধ্যমিক পাস করলে চাকরির সুবর্ণ সুযোগ, জানুন খুঁটিনাটি

উচ্চমাধ্যমিক পাশ করলেই আর্মি, এয়ার ফোর্স ও নেভি-তে চাকরির সুযোগ রয়েছে। ৪১৮ জন অবিবাহিত তরুণকে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনে ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি অ্যান্ড ন্যাভাল অ্যাকাডেমি এগজামিনেশন ২০২০-এর মাধ্যমে বিই/বিটেক কোর্স করিয়ে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি দেওয়া হবে আর্মি, নেভি এবং এয়ার ফোর্স শাখায়।

ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমিতে শূন্যপদ রয়েছে ৩৭০ টি এবং ন্যাভাল অ্যাকাডেমিতে শূন্যপদ রয়েছে ৪৮ টি।স্টেট এডুকেশন বোর্ড অথবা বিশ্ববিদ্যালয় থেকে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারনেন। জন্মতারিখ ২ জুলাই ২০০১ থেকে ১ জুলাই ২০০৪-র মধ্যে হতে হবে।

প্রথমে লিখিত পরীক্ষা হবে, তারপর ইন্টারভিউ এবং তারপর মেডিক্যালের মাধ্যমে প্রার্থী বাছাই হবে। লিখিত পরীক্ষা হবে ১৯ এপ্রিল ২০২০ তারিখে এবং ২ জানুয়ারি ২০২১ তারিখ থেকে কোর্স শুরু হবে। আবেদনের জন্য ১০০ টাকা নেট ব্যাঙ্কিং অথবা অন্যান্য ডিজিটাল মাধ্যম অথবা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার যেকোনও শাখায় জমা দিতে হবে।

২৮ জানুয়ারি ২০২০ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে। www.upsconline.nic.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। www.upsc.gov.in ওয়েবসাইটে আবেদন সংক্রান্ত যাবতীয় বিষয় জানতে পারবেন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন