আপনার মোবাইলে কিভাবে চালু করবেন Jio Wi-Fi কলিং? দেখে নিন একঝলকে

জিও নিয়ে এলো ওয়াই ফাই কলিং সুবিধা। কিছু দিন আগেই এই সুবিধা নিয়ে এসেছে এয়ারটেল। কিন্তু জিও পরে আসলেও সবার মন একেবারে জয় করে নিয়েছে নিমেষে। কারণ এয়ারটেল মাত্র হাতে গোনা কয়েকটা শহড়ে এই সুবিধা চালু করেছে, কিন্তু জিও এই সুবিধা সারা দেশে চালু করেছে।

এই সুবিধার নাম দেওয়া হয়েছে ভো-ওয়াইফাই। কিন্তু এই সুবিধা সব ফোনে প্রযোজ্য নয়। এর জন্য কিছু প্রিমিয়াম স্মার্ট ফোনকে বেছে নেওয়া হয়েছে। জানা গেছে মোট ১৫০ টি মডেলকে বেছে নেওয়া হয়েছে। এবার প্রশ্ন হচ্ছে, এই সুবিধা ফ্রিতে পাওয়ার জন্য কি কি কাজ করা জরুরি?

এই সুবিধা পেতে হলে প্রথমেই আপনাকে দেখতে হবে, আপনার ফোনে সেই সুবিধা আছে কিনা। সেটা থাকলে সেটিংসে যেতে হবে আগে। সেখানে সিলেক্ট করতে হবে সিম কার্ড ও মোবাইল নেট ওয়ার্ক। সব হয়ে যাওয়ার পরে সেখানে গিয়ে জিও সিম সিলেক্ট করতেই ওয়াই ফাই কলিং এর অপশন ভেসে উঠবে। সেটাকে সিলেক্ট করতেই পেয়ে যাবেন সুবিধা, কিন্তু হ্যা সাথে ভোল্ট অপশনটা অন করতে ভুলবেন না।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

এর মাধ্যমে যেখানে আপনার ফোনে টাওয়ার থাকবে না, সেখানেই এই সুবিধা মুশকিল আসানের কাজ করবে। এয়ারটেলে যেমন এই সুবিধা পেতে হলে টাকা খরচ করতে হবে, তেমন জিওতে কোনও টাকার দরকার হবে না। এর মাধ্যমে শুধু ভয়েস কলই না সাথে করা যাবে ভিডিও কলও। এই সুবিধাতে যে এয়ারটেলের থেকে জিও অনেকটাই এগিয়ে তা জলের মতো স্পষ্ট।