আরও আকর্ষনীয় হচ্ছে সরকারি প্রথমিক স্কুল

আলিপুরদুয়ার:- আরও আকর্ষনীয় হচ্ছে সরকারি প্রথমিক স্কুল। পড়ুয়াদের পাঠে এবার অন্তর্ভুক্ত হচ্ছে ছু কিতকিত, গোল্লাছুট, পিট্টুর মত হারিয়ে যাওয়া বিভিন্ন খেলা। নিয়ম করে চতুর্থ্য পিরিয়ডে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এখন থেকে দেশীয় খেলা খেলাধুলোর সুযোগ করে দেওয়া হবে।

উল্লেখ্য, গত শুক্রবার এই বিষয়ে বৈঠক করলেন রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য। আলিপুরদুয়ারের জেলা প্রশাসনিকভবন ডুয়ার্স কন্যাতে এই বৈঠক হয়। বৈঠকে আলিপুরদুয়ার জেলাশাসক সুরেন্দ্র কুমার মীনা, আলিপুরদুয়ার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি অনুপ চক্রবর্তী সহ আলিপুরদুয়ার জেলার সমস্ত প্রাথমিক স্কুলের স্কুল পরিদর্শকরা উপস্থিত ছিলেন।

রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য। সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ক্লাসে ৪০ মিনিট দেশীয় খেলা-ধুলা করানোর কথা বলা । প্রাথমিক স্কুলকে খুদে পড়ুুয়াদের কাছে আরও আকর্ষণীয় করবার জন্যই এই উদ্যোগ বলে জানিয়েছেন মানিক ভট্টাচার্য। তিনি আরো বলেন বলেন, ” খেলার জন্য প্রাথমিক স্কুলের পড়ুয়ারা বিদ্যালয় আসবেন না এমন ঘটনা আর হবে না। প্রাথমিক স্কুল শিক্ষাকে ছাত্রছাত্রীদের কাছে আরও আকর্ষণীয় করবার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে।”

আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্র কুমার মীনা বলেন, “অত্যন্ত ভালো একটি উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। শিশুদের খেলাধুলার জন্য পরিকাঠামোগত কোন রকম সমস্যা থাকলে তা জেলা প্রশাসনের পক্ষ থেকে সমাধান করে দেয়া হবে। রাজ্য সরকারের এই পরিকল্পনায় খুব সুন্দর ভাবে আমাদের জেলাতে বাস্তবায়িত করা হবে।” এদিনের বৈঠকে বিভিন্ন ক্রীড়া সংস্থ্যার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন ।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন