মহিলাদের সুরক্ষায় ‘লিপস্টিক বন্দুক’, যুগান্তকারী আবিষ্কার যুবকের

মহিলাদের সুরক্ষায় 'লিপস্টিক বন্দুক

মহিলার সুরক্ষায় নতুন যন্ত্র নিয়ে আসলেন এক বারাণসীর যুবক। এই আবিষ্কার সকলকে তাক লাগিয়ে দিয়েছেন। ওই যন্ত্রটির নাম দেওয়া হয়েছে “লিপস্টিক বন্দুক”। মহিলাদের সন্মান রক্ষায় ও তাদের বিপদের হাত থেকে বাঁচাতে এই যন্ত্র টির জুড়ি মেলা ভার। এটি দেখতে একদম লিপস্টিকের মতো।

শুধু লিপস্টিকের গায়ে একটি অত্যাধুনিক সকেট লাগানো হয়েছে, বিপদের আঁচ পেলেই ওই সকেট লাগানো যন্ত্রে একটি সুইচ টিপলেই একটি বিস্ফোরণের মতো শব্দ হবে ও এর পাশাপাশি 112 নম্বরে ডাইরেক্ট কল চলে যাবে। এটি পুলিশের জরুরি নম্বর।

এটি দেখতে একদম লিপস্টিকের মতো। বাইরে থেকে দেখলে একদম লিপস্টিক মনে হবে, ফলে কোনো সন্দেহ হবে না, এবং এটি যেকোন লিপস্টিকের সাথেই সেট হয়ে যাবে অনায়াসে। এটি ব্যবহার করতে কোনো ব্যাটারি লাগবে না। ব্লুটুথ দিয়ে চার্জ দিলেই হবে। এটির দাম ধার্য করা হয়েছে 600 টাকা।

এই যন্ত্রটি মাত্র একমাসের পরিশ্রমে বানিয়ে ফেলেছেন ওই বিজ্ঞানী। ওই বিজ্ঞানীর নাম শ্যাম চৌরসিয়া। সে উত্তরপ্রদেশের বারাণসীর বাসিন্দা। ইতিমধ্যে এই আশ্চর্য লিপস্টিক বন্দুকটি কয়েকজন ব্যাবহার করেছেন, তারা সবাই এই গ্যাজেটের প্রশংসা করেছেন। মহিলাদের আত্মরক্ষায় এই গ্যাজেটটি অনেক কাজ করবে। তিনি এই গ্যাজেটের পেটেন্ট পাওয়ার চেষ্টা করে যাচ্ছেন।