রাহুল- ধাওয়ান ম্যাজিকে লঙ্কা বধ করলো ভারত

ফাইল ছবি

এবার ফের সিরিজ জয় ভারতের। পর পর দুটি ম্যাচ জিতে গেলো ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে। বছরের প্রথম ম্যাচ ভেস্তে গেলেও পরের দুটি ম্যাচে কামাল দেখিয়েছে কোহলি এন্ড কোং। আজকের ম্যাচে ফের ধাওয়ান ও রাহুল জুটি মিলে ভারতকে জয়ের পথে চালিত করেছে অনেক আগেই। আজ প্রথমে ভারত টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

তারা প্রথমেই নেমে ২০১ রান করে। সেখানে ওপেনার জুটি একেবারে কামাল করে দেয়। তাদের পার্টনারশিপ ভারতকে এই সিরিজ জেতার পথে অনেকটা এগিয়ে নিয়ে যায়। লোকেশ রাহুল ৩৬ বলে করে ৫৪ রান ও ধাওয়ান করে ৩৬ বলে ৫২ রান। এর পরে ম্নীশ পান্ডেও ভালো খেলে যায় মাত্র ১৮ বলে সে করে ৩১ রান।

এদিকে শ্রীলঙ্কার হয়ে একমাত্র ভালো খেলে ধনঞ্জয় দে সিলভা। সেই সব থেকেবেশী রান করে ৩৬ বলে ৫৭ রান। এদিকে ভারতের শুধু ব্যাটসম্যান দের কামালেই কিন্তু সিরিজ জেতে নি, বোলারদের অবদানও প্রচুর। আজকে সব থেকে বোলিং পারফর্মেন্স ভালো করেছে নবদীপ সাহানি। সে অনেক আগের থেকেই খেলার সুযোগ পাচ্ছিল না, এই শ্রীলঙ্কা সফরে সুযোগ পেয়ে নিজের প্রতিভার প্রকাশ করেছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

আজ ২৮ রান দিয়ে ৩ ইউকেট নিয়েছে। ওয়াশিংটন সুন্দর ৩৭ রান দিয়ে নিয়েছে ২ রান। আসলে বিরাটের টিমের কাছে শ্রীলঙ্কার এই নতুন দল অনেকটাই কাঁচা। আগের থেকেই অনেকে মনে করেছিল এই সিরিজও ভারতের নামে হতে চলেছে। তাহলে বলা যায় ভারতের শুরুটা এবার ভালো দিয়েই হল, জয় দিয়েই হল।

এটা তাদের প্রস্তুতি ম্যাচ ছিল, কারণ আসল ম্যাচ তো শুরু হচ্ছে কিছু দিনের মধ্যেই অস্ট্রেলিয়ার সাথে। এটা একটা পূর্ণাঙ্গ সিরিজ হতে চলেছে। এই ম্যাচের অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা এখন মুখিয়ে আছে।কারণ আর কিছু দিনের মধ্যেই শুরু হয়ে যাবে সেই বহু প্রত্যাশিত সিরিজ।