JNU ঘটনায় দিল্লি পুলিশের পাশে দাড়িয়ে কেন্দ্রকে তোপ কেজরিওয়ালের

গত সপ্তাহে রবিবার দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তিনটি কাল হস্টেলে ঢুকে যেভাবে দুষ্কৃতীরা তাণ্ডব চালিয়েছে তার পর থেকে দেশ জুড়ে নিন্দার ঝড় উঠেছে। টানা এক সপ্তাহ ধরে প্রতিবাদ দেখাচ্ছেন দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা, পুলিশের বিরুদ্ধে বারবার নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে।

তবে এই পরিস্থিতিতে দিল্লি পুলিশের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে ঘটনার জন্য কাঠগড়ায় তুললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে নাকি জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের ওপর হামলা আটকানোর কোনও রকম নির্দেশ পুলিশকে দেওয়া হয়নি বলে অভিযোগ তুলেছেন তিনি।

এমনিতেই দিল্লি পুলিশের তরফ থেকে কোনও রকম কড়া পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ তুলে আসছে প্রতিবাদকারীরা তাই এ বার অরবিন্দ কেজরিওয়াল দিল্লি পুলিশের পাশে দাঁড়িয়ে যদি তারা হিংসা বন্ধ করার চেষ্টার নির্দেশ অমান্য করে করতেন তা হলে তাঁদের সাসপেন্ড করা হত বলে অভিযোগ তুললেন।

রবিবার রাতে হঠাত্ কয়েকজন মুখ ঢাকা বহিরাগত নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনরত পড়ুয়া শিক্ষকদের ওপর লাঠি লোহার রড এবং ব্যাট দিয়ে হামলা চালায়। এমনকি এক অধ্যাপিকা ও ছাত্র ইউনিয়নের সভানেত্রী ঐশী ঘোষকে মারধর করা হয়, এর পরেও নাকি পুলিশের পক্ষ থেকে কোনো রকম ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে অভিযুক্তরা হয়েছিল।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন