BREAKING: CAA মামলা শুনানি নিয়ে মুখ খুললেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

বর্তমানে দেশজুড়ে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে যেভাবে প্রতিবাদের ঝড় উঠেছে তাতে সমগ্র দেশের প্রেক্ষাপট এক কথায় বদলে গেছে। প্রতিবাদ প্রতিবাদের জেরে ধরপাকড় এসব যেন নিত্য নৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে তাই দেশের এই কঠিন সময়ে শান্তি ফেরানোর লক্ষ্যে নাগরিকত্ব সংশোধনী নিয়ে শুনানির আর্জি খারিজ করলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপ্রতি এস বোবদে।

এক দিকে বিক্ষোভকারীরা বলছেন সংশোধিত নাগরিকত্ব আইন অসাংবিধানিক কিন্তু অন্য দিকে নাগরিকত্ব সংশোধনী আইনকে সংবিধান সম্মত বলে দেশের শীর্ষ আদালতের তরফে রায় দেওয়ার আর্জি জানিয়েছেন আইনজীবী বিনীত ধান্দা।

একই সঙ্গে যাঁরা নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মিথ্যা প্রচার করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন তিনি তবে এই দুটি আর্জি খারিজ করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে শান্তি ফেরার লক্ষ্য সবার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন।

যেভাবে উত্তর থেকে দক্ষিণ পূর্ব থেকে পশ্চিম নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তপ্ত হয়েছিল তা নিয়ে নতুন করে কিছুই বলার নেই, আইনের প্রতিবাদ যে কত তীব্রতর হতে পারে তার সাক্ষী থেকেছে গোটা দেশ।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন