অবশেষে উত্তরবঙ্গের স্বপ্ন পূরণ

অবশেষে উত্তরবঙ্গের স্বপ্ন পূরণ

এবার উত্তরবঙ্গ বাসীদের জন্য খুশির খবর। এবার এন জে পি থেকে শুরু হচ্ছে শিয়ালদহ ও হাওড়া পর্যন্ত বৈদ্যুতিক ট্রেনের পরিষেবা। সব ধরনের সবুজ সংকেত পাওয়া হয়ে গেছে। এর জন্য ট্রায়াল রানও হয়ে গেছে। এই বৈদ্যুতিক ট্রেনের কাজ অনেক আগের থেকেই শুরু হয়ে গিয়েছিল, সেটা সম্পূর্ণ প্রায় শেষের দিকে। সুত্রের খবরে জানা গেছে, আগামী ১৩ জানুয়ারী থেকেই শুরু হয়ে যাবে রেল চলাচল।

প্রথমে ট্রায়ালের জন্য মালগাড়ি পরিষেবা চালু হয়েছিল সেখানে গ্রীন সিগনাল পাওয়ার পরেই এবার থেকে সিদ্ধান্তও নেওয়া হয়েছে আপ ও ডাউন সব ট্রেন চলাচল করবে। এন জে পি হাওড়া এসি এক্সপ্রেস, এন জে পি মালদহ প্যাসেঞ্জার, শতাব্দী এক্সপ্রেসও চলবে সেই লাইনে। সূত্রের খবরে জানা গেছে, আগামী ১৩ জানুয়ারী যেদিন প্রথম ট্রেন চলবে বৈদ্যুতিক লাইন দিয়ে সেদিন উত্তর পূর্ব সীমান্তের জেনারেল ম্যানেজার সঞ্জীব রায় সেখানে উপস্থিত থাকবে।

এই মাসের পরের দিকে সেই লাইনে চলবে পদাতিক এক্সপ্রেস ও দার্জিলিং মেল। এখনও যদি কিছু কিছু লাইনের কাজ বাদ থেকে থাকে বা সেকশনের কাজ বাদ থেকে থাকে তাহলে জেনারেল ম্যানেজারের আসার আগেই তার কাজ পূরণ হয়ে যাবে বলে জানা গেছে। এই নতুন বৈদ্যুতিক ট্রেন চলাচলের ফলেই অনেক ধরনের সুবিধা হবে। জ্বালানি খরচ সেখানে অনেকটাই কমে যাবে, দূষণ কম হবে। আর আগের থেকে তূলনামূলকভাবে অনেক কম সময়েই গন্তব্যে পৌছানো যাবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন