আর মাত্র কিছুক্ষণ, উত্তরবঙ্গ সহ দঃবঙ্গের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা

আবহাওয়া দপ্তর যেমনটা জানিয়েছিল এবার তেমন ভাবেই সব কাজ হয়ে চলেছে, তারা আজ বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল, এবার বেলা গড়াতেই সেইভাবেই যেনো বৃষ্টি নেমেছে কলকাতা সহ পশ্চিমের বিভিন্ন জেলায়। তারা জানিয়েছিল উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হালকা মাঝারী বৃষ্টির সম্ভবনা আছে। এই বৃষ্টি আছে পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবাতের ফলে।

বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রার পারদ অনেকটাই বেড়ে গেছে। গতকাল যে তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রীর কাছাকাছি, আজ সেই তাপমাত্রা ১৫ ডিগ্রীতে গিয়ে পৌঁছেছে। মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলি্যা, এই সব জায়গায় বৃষ্টির সম্ভবনা। এই বৃষ্টি আজ ভোর রাত্রী পর্যন্ত দেখা দিতে পারে, তার পর থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমবে আর সপ্তাহান্তে আকাশ থাকবে ঘন কুয়াশাচ্ছন্ন।

আগের বারের মতো বৃষ্টির পরে তেমন জাকিয়ে শীত পরবে না রাজ্য জুড়ে এখনই। এর পরে আলিপুর আবহাওয়া দপ্তর রাজ্য বাসীর জন্য একটা খারাপ খবর জানিয়েছে, তারা জানিয়েছে এবার তেমন রাজ্য জুড়ে জাকিয়ে শীত আর পরবে না। এই শীত এবার পশ্চিমীঝঞ্ঝার হাত ধরেই বিদায় নেবে রাজ্য জুড়ে। শীতবিলাসী মানুষের জন্য এটা খুবই খারাপ সংবাদ।

কিন্তু এটা এখনই হচ্ছে না। সেটা হতে এখনও দেরি আছে কিছু দিন। আসলে সেই যে শীত মানেই জাকিয়ে শীত, তেমনটা মনে হয় এবার আর হবে না। পৌষ সংক্রান্ত মানেই জাকিয়ে শীত রাজ্য জুড়ে, কিন্তু এমন আর সেটা শরীরে অনুভব হবে না। এটা প্রত্যেকটা বাঙ্গালীর জন্য খারাপ খবর। এভাবে কমতে কমতেই রাজ্য থেকে বিদায় নেবে শীত জানিয়েছে আবহাওয়া দপ্তর।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন