পর্যটকদের সুবিধার জন্য নতুন পদক্ষেপ রাজ্য সরকারের, থাকবে বিশেষ সুবিধা

বাংলার মসনদে বসার পর গোটা রাজ্যের আমূল পরিবর্তন ঘটাতে সৌন্দর্যায়নের দিকে যেমন নজর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক তেমনই রাজ্যের সমস্ত স্তরের মানুষ দের বিভিন্ন সুযোগ সুবিধার দিকেও দৃষ্টিপাত করেছেন। তবে এ বার রাজ্যের পাশাপাশি ভিন রাজ্যের পর্যটকদের জন্য এক অভিনব সুযোগ আনতে চলেছে রাজ্য সরকার।

তাই তো এ বার বাইরে থেকে আসা পর্যটকদের সুবিধার জন্য নতুন অ্যাপ আনার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সেই অ্যাপের মাধ্যমে হোটেল বুক থেকে গাড়ি বুক করার সমস্ত ধরনের সুযোগ পাবেন ভিন রাজ্যের পর্যটকরা, শুধু তাই নয় ট্রেন বাস বিমান সহ অন্যান্য ক্ষেত্রগুলিতে বুকিংয়ের সুযোগ থাকবে। তবে শুধুমাত্র ভিন রাজ্য নয় বিদেশি পর্যটকরাও এই অ্যাপ ব্যবহার করে সুবিধা ভোগ করতে পারবেন বলে জানিয়েছেন রাজ্যের পর্যটন সচিব নন্দিনী চক্রবর্তী।

যেহেতু আর মাত্র তিন দিন পর বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে ডেস্টিনেশন ইস্ট অনুষ্ঠিত হবে তাই বিদেশের পর্যটকরা যাতে সুনিশ্চিত ভাবে এসে পৌঁছতে পারে তার জন্য অভিনব পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য সরকার। আসলে বিদেশি পর্যটকদের ভ্রমণের তালিকায় বিশেষভাবে জায়গা করে নিয়েছে পশ্চিমবঙ্গও তাই পশ্চিমবঙ্গের সৌন্দর্যায়নের পাশাপাশি পর্যটকদের বিভিন্ন দিক থেকেই সুবিধা দিতে তত্পর মমতার সরকার।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন