টি-টোয়েন্টিতে জোড়া রেকর্ড, রোহিত-ডু প্লেসিকে টপকে শীর্ষে বিরাট

বিরাট দ্য রান মেশিন। এবার বিরাটের ফের নয়া রেকর্ডের হাতছানি। তিনি নতুন নতুন রেকর্ড সব গড়ছে তো আবার সেই রেকর্ড ভেঙ্গে আরেক নতুন রেকর্ড গড়ছে। তার এই রানের মাইল ফলক দেখার মতো। সে গতকালের ম্যাচে ফের এক নতুন রেকর্ডের হাত ছানি দিয়ে দাড়ালো। এবার সে রোহিত ও ডুপ্লেসির রেকর্ড ভেঙ্গে দিলেন।

কালকের ম্যাচে রান করে কোহলি ডুপ্লেসির রেকর্ড অনায়সেই ভেঙ্গে দেন। ডুপ্লেসির খাতায় ছিল অধিনায়ক হিসেবে দ্রুততম সেঞ্চুরী। এবার সেই রেকর্ড ভেঙ্গে দিল কোহলি। ডুপ্লেসির ছিল ৩১ ম্যাচে ১০০০ রানের রেকর্ড ছিল, সেটা এবার বিরাট করে দেখালো ৩০ ম্যাচে। এর আগে ভারতের আরেক অধিনায়ক ছিল এই তালিকায়, মহেন্দ্র সিং ধোনী, সে ১০০০ রানের ওপরে করে ৬২ ইনিংসে।

এবার সেটা বিরাট করে দেখালো মাত্র ৩০ ইনিংসে। অধিনায়কের তালিকায় তার পরে আছে উইলিয়ামসন, ইয়ন মর্গ্যান ও আরও অনেকে। এর পরে আরেক রেকর্ডের হাতছানি দিয়েছেন তিনি। এবার তিনি রোহিত শর্মার রেকর্ডকেও ভেঙ্গে নিজের নতুন রেকর্ড করেছেন। এর আগে টি ২০ ম্যাচে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে ছিলেন রোহিত শর্মা।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

এবার সেই তালিকার শীর্ষে এসে গেছেন বিরাট কোহিলি। তার এখন রানের পরিমাণ ২,৬৬৩ রান। এবার রোহিতা তার থেকে মাত্র ২৯ রান পিছিয়ে। এই শ্রীলঙ্কা সিরিজে রোহিতের বিশ্রাম। আর এটাই বিরাটের কাছে সুযোগ, এই সময়ে রোহিতের থেকে যেনো আরও রানের ব্যবধান বাড়িয়ে নেওয়া যায়। কারণ আবার আগামী ম্যাচ ১০ জানুয়ারী শুক্রবার পুণেতে।