মাত্র ৩ হাজার টাকায় ৩ জিবি RAM সহ দুর্দান্ত ফিচার নিয়ে হাজির Realme

মাত্র ৩ হাজার টাকায় ৩ জিবি RAM সহ দুর্দান্ত ফিচার নিয়ে হাজির Realme

এখন এতো কম দামে স্মার্ট ফোন, ভাবাই যায় না। কিন্তু এবার রিয়ালমি জলের দরেই যেনো স্মার্ট ফোন লঞ্চ করল, যার মধ্যে কম টাকায় প্রায় সব ধরনের সুবিধা পাবে গ্রাহকেরা। এই ফোন আপাতত লঞ্চ হয়েছে থাইল্যান্ডে। আগামী কয়েকদিনের মধ্যেই ভারতে লঞ্চ হয়ে যাবে। এই ফোনার নাম রাখা হয়েছে সি২ এস। এতো কম দামে মোবাইলের মধ্যে যেসব স্পেসিফিকেশন রাখা হয়েছে তা ভাবনা চিন্তার বাইরে।

এই ফোনের যে ধরণ রাখা হয়েছে, তা বর্তমান স্মার্ট ফোনের আদলেই। এই ফোনের স্ক্রিন সাইজ রাখা হয়েছে ৬.১ ইঞ্চি। এই স্ক্রিন আসলে এল সিডি, আর যদি স্ক্রিনের সাথে ফোনের বডি রেশিয় পরিমাপ করা যায় তাহলে দেখা যাবে তা ৭৯%। ফোনের প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে MediaTek Helio P22, সাথে এন্ড্রয়েড 9.0 Pie।

এই ফোনে রাখা হয়েছে ৩ জিবি র্যা ম, ও সাথে ৩২ জিবি ইন্টারনাল মেমরি। ফোনে এক্সটার্নাল মেমরি হিসেবেব্যবহার করা যাবে সর্বোচ্চ ২৫৬ জিবি। এই ফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা। প্রথমটা ১৩ মেগাপিক্সেলের, সাথে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। ফ্রন্ট ক্যামেরা রাখা হয়েছে ৫ মেগাপিক্সেলের। এর মধ্যে ফেস আনলকের ব্যবস্থাও রাখা হয়েছে।

এবার ব্যাটারির কথায় আসা যাক, এখানে ৪০০০mAh রাখা হয়েছে। সাথে কানেক্টিভিটির জন্য আছে GPS, 4G LTE, 2.4 Wi-Fi, Bluetooth v4.2। থাইল্যান্ডে এই মোবাইলের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় ৩০০০ টাকা, এবার ভারতে কেমন হয় তাই দেখার। কিন্তু অনেকে মনে করছে এই ফোনের দাম ৩০০০ এর আশে পাশেই হবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন