ক্ষোভে ফুঁসছে অসম, শেষমেশ বাতিল ঘোষণা মোদীর

ছবিঃ সংগৃহীত

নিজের নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়নের পর থেকে যেভাবে গোটা অসম রাজ্য ক্ষোভে ফুঁসছেন তাতে দফায় দফায় অসমের বিভিন্ন জায়গায় অশান্তির আঁচ এখনও অবধি অব্যাহত রয়েছে। যদিও কার্ফু উঠে গেছে এবং ইন্টারনেট পরিষেবা সচল রয়েছে কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতায় ফুঁসে উঠছে গোটা অসমবাসী তাই খেলো ইন্ডিয়ার উদ্বোধন অনুষ্ঠানে যাওয়ার পরিকল্পনা বাতিল হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

10 জানুয়ারি তারিখে প্রধানমন্ত্রীর অসমে যাওয়ার কথা ছিল কিন্তু নাগরিকত্ব আইন ঘিরে যেভাবে ব্যাপক বিক্ষোভ চলছে তার জেরেই এই সফর বাতিল করা হয়েছে বলে সূত্রের খবর। এমনিতেই অসম স্টুডেন্টস ইউনিয়নের তরফে আগে থেকেই খেলো ইন্ডিয়ার উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এলেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছিল।

তবে এবার সরাসরি সফর বাতিল করা হয়েছে। যেহেতু নাগরিকত্ব সংশোধনী আইনের আগেই অসমে জাতীয় নাগরিক পঞ্জি প্রকাশিত হয়েছে আর তাতেই 19 লক্ষ নাগরিকের নাম বাদ গিয়েছে আর তাই তো তাঁর উপরে নাগরিকত্ব সংশোধনী আইন যেন জোড়া ফলা। আর এতেই ক্ষিপ্ত অসমের নাগরিক। গুয়াহাটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সোমবারও মোদীর সফর বাতিলের কথা জানানো হয়েছে কিন্তু প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে যোগাযোগ করলেও এ ব্যাপারে কোনো সদুত্তর পাওয়া যায়নি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন