আজকের ধর্মঘট নিয়ে এই বার্তা দিলেন বিমান বসু

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ৮ জানুয়ারি অর্থাত্ আজ দেশ জুড়ে ভারত বন্ধের ডাক দিয়েছে বামেরা। বুধবার যেন তেন প্রকারে ভারত বন্ধ করতে তত্পর হয়েছে বামফ্রন্ট। যদিও ইস্যুকে সমর্থন করছেন না কিন্তু ভারত বন্ধ কেউ কোনও ভাবে সমর্থন করছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তবুও বুধবার ধর্মঘট প্রসঙ্গে বার্তা দিতে গিয়ে বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু বলেন বুধবারের ধর্মঘট হচ্ছেই সকাল ও রাতের বাজার করে রাখুন।

যদিও শুধুমাত্র নাগরিকত্ব সংশোধনী আইন নয় দেশ জুড়ে যে ভাবে আর্থিক মন্দা এনআরসি ও নাগরিকত্ব আইনের প্রতিবাদে দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি তা এক প্রকার সফল করার জন্য একেবারে কোমর বেঁধে মাঠে নামবে আজ।

তাই তার আগে মঙ্গলবার বিমান বসু বলেন, বুধবারের ধর্মঘট হচ্ছেই, সাধারণ মানুষের কাছে আবেদন সকাল ও রাতের বাজার করে রাখুন, বুধবার সব দোকান বাজার বন্ধ থাকবে। অর্থাত্ এক প্রকার বুধবারের ধর্মঘট জোরালো করতে তত্পর হয়েছে বামেরা। যদিও শুধুমাত্র বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু নন বুধবারের ধর্মঘট সর্বাত্মক হবে এমনটাই আশাবাদী সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাই তো ধর্মঘট ব্যর্থ করতে মাঠে নামলেই লড়াই করার হুঁশিয়ারি দেন তিনি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন