নতুন জেলার ঘোষণা মমতার, দিলেন বিশেষ প্রতিশ্রুতি

এবার মমতা ব্যানার্জী কেন্দ্রের দিকে তোপ দেগে তার ক্ষোভ প্রকাশ করলেন। পাথর প্রতিমার প্রশাসনিক বৈঠক থেকেই তোপ দাগলেন কেন্দ্রের দিকে। তিনি পাথর প্রতিমার সভা থেকে দাড়িয়েই বললেন, আমি কেন্দ্রকে অনেকবার বলেছি একটা লোহার ব্রিজ করে দেওয়া হোক, কিন্তু তারা করে দেয় নি। আমার টাকা হলে আমি বানিয়ে দেবো লোহার ব্রিজ।

আসলে কুম্ভমেলার সাথে রেলপথ সংযুক্ত আছে কিন্তু গঙ্গাসাগর মেলার সাথে উপযুক্ত যোগাযোগ ব্যবস্থা নেই, এমনটাই দাবি করেন মমতা ব্যানার্জী। মমতা ব্যানার্জী বলেন, লট ৮ থেকে কচুবেড়িয়ে পর্যন্ত লোহার ব্রিজ হওয়ার কথা ছিল, কিন্তু তা আর পরে হয় নি। সেই সময় লোহার ব্রিজ করে দেওয়া ক্ষেত্রে মমতা ব্যানার্জী কেন্দ্রকে ৭৪% শেয়ার দিতেও রাজি হয়েছিল।

তখন তাজপুর বন্দর হচ্ছিল। কেন্দ্রের সাথে এই শর্তে মেনে নেয় মমতা ব্যানার্জী। কিন্তু সেই শেয়ার দেওয়া সত্ত্বেও তারা এই কাজ করেন নি। গত ৪ বছর থেকে এই ৪ কিমি লোহার ব্রিজ বানানোর কথা বলা হয়েছিল, কিন্তু কেন্দ্র তাতে নজর না দিয়ে এড়িয়ে গেছে। দেশের বর্তমান অবস্থা নিয়ে তো তিনি সরব হয়েছেন, তার সাথে এই গঙ্গা সাগরের ব্রীজ নিয়েও সরব হয়েছেন।

অবশ্য শেষে আরও একটি রাজ্য বাসীর জন্য ভালো খবর শুনিয়েছেন তিনি, তিনি বলেন আগেই সুন্দরবন পুলিশ জেলা করা হয়েছিল, এবার সেটাকে প্রশাসনিক ভাবে জেলা করা হবে। এখানকার যারা মানুষ তারা খুব কষ্টের মধ্যে জীবন কাটায়, তাদের অনেক দূর পর্যন্ত যেতে হয় ছোট একটা জিনিসের জন্য। তাই এবার তাদের কথা ভেবে এই সুন্দরবনকে জেলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন