BREAKING: ৮ জানুয়ারি ধর্মঘট নিয়ে রাজ্যকে কড়া নির্দেশ হাইকোর্টের

আগামীকাল বুধবার দেশজুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে বিভিন্ন শ্রমিক সংগঠন, কৃষক সংগঠন ও কংগ্রেস ও বাম দলগুলো। বিভিন্ন দাবি নিয়ে এই ধর্মঘট,নাগরিক সংশোধনী বিল ও অন্যান্য নানা ইস্যুকে সামনে রেখে ধর্মঘটের ডাক দিয়েছে বিভিন্ন সংগঠন। তবে এই ধর্মঘটকে কেন্দ্র করে যাতে কোনো অশান্তি না হয় সেদিকে কড়া নজর দিতে বলেছে রাজ্য সরকারকে।

রাজ্য সরকারকে আইন শৃঙ্খলা রক্ষার জন্য বিশেষ নজর দিতে বলেছে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। রাজ্যে যাতে কোনো অশান্তি না ঘটে সেজন্য সদা প্রস্তুত থাকতে বলা হয়েছে প্রশাসনকে, এর পাশাপাশি কেন্দ্রীয় সরকারকে সমগ্র পরিস্থিতির উপর নজর রাখতে বলা হয়েছে। অপরদিকে বনধকে রুখতে মাঠে নেমেছে রাজ্য সরকার। বনধের দিন সরকারি কর্মীদের রীতিমতো হাজিরা দিতে হবে নিজের সংশ্লিষ্ট দপ্তরে।

এরকম নির্দেশ ইতিমধ্যে দেওয়া হয়েছে। সরকারি কর্মীদের হাজিরার উপর কড়া নজর রাখবে রাজ্যের অর্থদপ্তর। এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।এই বনধে কোনো রাজ্য সরকারি কর্মচারীরা ছুটি নিতে পারবে না বলে বলা হয়েছে। তবে ব্যাংকিং পরিষেবা নিয়ে আশঙ্কার কালো মেঘ জমছে, ব্যাংকের স্বাভাবিক কাজকর্ম বিঘ্নিত হতে পারে। রতবে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি ও মাতৃত্বকালীন ছুটিকে এই বিজ্ঞপ্তির আওতায় আনা হয়নি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন