ধেয়ে আসছে প্রবল বৃষ্টি, ভাসতে চলেছে এই জেলাগুলি, বিশেষ বার্তা আবহাওয়া দপ্তরের

ফের আবহাওয়া দপ্তর জানিয়ে দিল আগামী ২৪-৪৮ ঘন্টার মধ্যে পশ্চিমের জেলাগুলোতে ধেয়ে আসছে বৃষ্টি। বৃষ্টির ঘনঘটা যেতে না যেতেই ফের বৃষ্টির সম্ভবনা প্রায় সম্পূর্ণ রাজ্য জুড়ে। এটা নিয়ে মোট ৩ বার বৃষ্টির সম্ভবনা তৈরী হয়েছে রাজ্য জুড়ে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানিয়ে দেওয়া হয়েছে আগামী ২৪- ৪৮ ঘন্টার মধ্যে যেসব জায়গায় বৃষ্টি হবে সেই সব হল বাঁকুড়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, সিকিম, উত্তরবঙ্গের কিছু জেলায়।

এর ফলে রাজ্যে এবার শীতের দাপট তেমন বোঝাই যাবে না, এমনটা জানিয়েছে আবহাওয়া দপ্তর। ফের পশ্চিমী ঝঞ্ঝার ফলে রাজ্যের বৃষ্টির ঘনঘটা দেখা দিয়েছে। আগামী বুধবার ও বৃহস্পতিবার এমন বৃষ্টির প্রভাব থাকবে, ফের আবার আকাশ পরিষ্কার হবে, সাথে ধীরের ধীরে শীতের প্রভাব পরবে রাজ্য জুড়ে।

এদিকে পাহাড়ে তুষারপাতের আশঙ্কা জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর। জম্মু কাশ্মীর, লাদাখে তুষারপাতের সম্ভবনা আছে। এদিকে আবার উত্তর পূর্ব ভারতের বিভিন্ন জায়গায় শৈত্য প্রবাহ চলবে। দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশে বীইষ্টি পূর্বাভাস, তাও আবার বজ্রবিদ্যুত সহ।

এদিকে মেঘালয়, শিলং, ত্রিপুরা, নাগাল্যান্ডের বিভিন্ন জায়গায় শৈল বৃষ্টির সম্ভবনা আছে, সাথে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভবনাও আছে। এদিকে বিহারে পশ্চিমী ঝঞ্ঝার ফলে এর প্রভাব পড়েছে এই সব রাজ্যে। কলকাতার তাপমাত্রা মঙ্গলবার প্রায় ১ ডিগ্রী নেমেছে। কিন্তু আগামীতে তাপমাত্রার পারদ বাড়ার সংকেত দিয়েছে আবহাওয়া দপ্তর। কলকাতার তাপমাত্রা আজকে ছিল ২ ডিগ্রীর নিচে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন