‘মমতাকে নাগরিকত্বের জন্য আবেদন করতে হবে না’, জানালেন এই বিজেপি নেতা

দেশে এখন এই নাগরিকত্ব আইন ও সিএএ নিয়ে আগুন জ্বলছে। সবাই প্রায় এর বিরোধিতা করছে। বিধেষ করে এই আন্দোলনে সোচ্চার হয়েছে তৃণমূলের নেত্রী মমতা ব্যানার্জী। তিনি পথে নেমে মিছিল করছে। সাথে বিভিন্ন জায়গায় এই নিয়ে সভা করছে। তার এই আন্দোলন দেখে অনেক অবিজেপি রাজ্য তার সাথে হাত মিলিয়েছেন।

কিন্তু এবার তার এই কর্মকান্ডের ওপরে তার এক বিশ্বস্ত সৈনিক যে এখন বিজেপিতে যোগ দিয়েছেন তিনি জানালেন মমতাকে নাগরিকত্বের জন্য আবেদন করতে হবে না। তিনি আর কেউ না তিনি হলেন সব্যসাচী দত্ত। তিনি আরও বলেন, সব বাড়িতে যাওয়া হবে এই নাগরিকত্ব আইন নিয়ে সাধারণ মানুষকে বোঝানোর জন্য।

যারা এই দেশের নাগরিক জন্মসুত্রে তাদের এর জন্য আবেদন করতে হবে না, কিন্তু যারা জন্মও সূত্রে এই দেশের নাগরিক না, তাদের এর জন্য আবেদন করতে হবে। আমাকে এর জন্য আবেদন করতে হবে না, মমতাকেও এর জন্য আবেদন করতে হবে না। কিন্তু মুখ্যমন্ত্রী বলেছিল, আমরা সবাই ভারতীয়, কিন্তু তার জন্য যে নথী দরকার, সেটা কোথায়?

তিনি শেষে আরও বলেন, এই নাগরিকত্ব আইন নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে। কারণ এই আইনের ওপরে কেন্দ্র করে বিরোধীরা তাদের কাজ হাসিল করতে চাইছে। এই আইন এখন থেকে লাগু হয় নি, এই আইন ১৯৫৫ সাল থেকেই লাগু করা হয়েছে। এই আইনের শুধু সংশোধন করা হয়েছে। এর জন্য মানুষকে বোজাবো, আর সেই ফিডব্যাক পাঠাবো দিল্লিতে।