BREAKING: ইরানে বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ ব্রিটেনের, তবে কি যুদ্ধ শুরু?

এবার একটি সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, উত্তরাঞ্চলের ডিয়াগো গার্সিয়া বিমান ঘাটিতে ৬ টি বোমারু বিমান পাঠানো হয়েছে। আর সেটা তেহরানের দিকে আঘাত হানতে একেবারে প্রস্তুত। এখন তারা শুধু অপেক্ষায় যুক্তরাষ্ট্রের নির্দেশনায়। যুধ বিমান গুলো হল বি ৫২। তবে সেই সংবাদ মাধ্যম সুত্রে জানা গেছে, ইরানের ব্যাকিস্টিক ক্ষেপণাস্ত্রের আওতার বাইরে রয়েছে সেই যুদ্ধ বিমানগুলো।

এখন সব তৈরী, শুধু অপেক্ষা নির্দেশের। হ্যা এটা অবশ্য ঠিক, যে এই বিমান মোতায়েন করা মানেই এই নয় যে যুদ্ধ শুরু বা হামলা করতে প্রস্তুত। এটা আগেও দেখা গেছে পেন্টাগন এমন বোমারু বিমান মোতায়েন করেই থাকে। তবে এটার মাধ্যমে এটাই তারা জানান দেওয়ার চেষ্টা করে যে, তারা কতটা শক্তি ধর দেশ। বিশেষজ্ঞরা এমনটাই মনে করে।

এবার প্রশ্ন হচ্ছে কেনো এই ডিয়াগো গার্সিয়া বিমান ঘাটিকেই নির্বাচন করা হয়েছে? আসলে এই বিমান ঘাটি হল ইরানের ক্ষেপণাস্ত্র ঘাটি থেকে অনেকটাই দূরে, মানে একেবারে আওতার বাইরে। আগেও এমন যুদ্ধ বিমান বি ৫২ মোতায়েন করা হয়েছে। তখনও আমেরিকার সাথে ইরানের ঠান্ডা যুদ্ধ চলছিল। কিছুদিন আগেই অবশ্য ট্রাম্প ইরানে হামলার কথা টুইট করে জানিয়েছিল, আর এরপরেই এই যুদ্ধ বিমান মোতায়েন করাটা আরও যেনো বেশী উত্তেজনার সৃষ্টি করল।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন