দেশের অর্থনীতি ভরাডুবি, ব্যবসায়ীদের বিশেষ পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

এবার দেশের অর্থনীতি একেবারে তলানিতে ঠেকেছে, দ্বিতীয়বার মোদী সরকার ক্ষমতায় আসার পরে পরেই দেশের অর্থনীতি একেবারে নিন্মগামী। গত বছর মানে ২০১৯ সাল পুরোটাই কেটেছে এভাবেই। এবার ফের নতুন বছর, তো এবার মোদী ব্যবসায়ীদের নতুন উদ্যোমে কাজ করার কথা বললেন, তিনি বলেছেন, নিরাশ হবেন না, পুরোদমে কাজ করে যান।

আসলে এভাবে টাকার মূল্য হ্রাস, শেয়ার বাজারের পতন। এইসবে দেশের ওপরে বিশাল বিশেষ করে ব্যবসায়ীদের ওপরে বিরাট এক প্রভাব পড়েছে। এর জন্যই তিনি নতুন করে শুরু করার কথা বলেছেন। ২০১৪ সালে মোদী ক্ষমতায় এসেছে, তখন এখনকার তুলনায় অর্থনীতির অবস্থা ভালোই ছিল, কিন্তু দ্বিতীয় বার ক্ষমতায় আসার পর দেশের অর্থনীতি একেবারে তলানিতে, লাগাতার শেয়ার বাজারে পতন, তার সাথে টাকার মূল্য হ্রাস সব মিলিয়ে একা কার পরিস্থিতি।নিফটি হার খুব খারাপ, এইসবের নিন্মগতির ফলে অন্যান্য জিনিসের দামের বৃদ্ধি হচ্ছে হু হু করে। পেট্রোল ডিজেল, বিভিন্ন মুদ্রা, কাচামাল সব কিছু।

দেশের অর্থনীতি এমন তলানিতে যে ঠেকেছে তার পিছনে আসল কারণ হল, কম বিনিয়োগ। এর মধ্যেই অবশ্য মোদী সরকার আগামী ৫ বছরের মধ্যে ৫ ট্রিলিয়নের স্বপ্ন দেখছে। কিন্তু অনেকেই অনেক কথা বলেছেন এই নিয়ে, আসলে বাইরে থেকে বিনিয়োগ না হলে এই স্বপ্ন পূরণ করা সম্ভব নয়।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন