সুখবর! ৫ লক্ষ্য টাকা করে বিমা ঘোষণা মমতার

আর হাতেগোনা মাত্র কয়েকটা দিন পরেই গঙ্গাসাগর মেলা তাই গঙ্গাসাগরের উদ্দেশ্যে রাজ্যের লক্ষ লক্ষ মানুষ রওনা হন। গঙ্গাসাগরে পুণ্যস্নান শুরু হওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার এ বছরে বড়সড় ঘোষণা করলেন। 17 জানুয়ারি অবধি যে সমস্ত পুণ্যার্থী গঙ্গাসাগরে যাবেন তাঁদের জন্য পাঁচ লক্ষ টাকা করে বিমা দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

15 জানুয়ারি তারিখে গঙ্গাসাগরে পুণ্যস্নান শুরু হবে। তার আগেই কপিল মুনির আশ্রম এবং গোটা গঙ্গাসাগর চত্বরকে একই বাড়ির ঢেলে সাজানো হয়েছে, পুজো প্রস্তুতি চলছে জোর কদমে। অন্য দিকে পুণ্যার্থীদের নিরাপত্তার দিকটিও যথেষ্ট ভাবে নজর দেওয়া হচ্ছে। গোটা এলাকা পুলিশি নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে।

স্থলপথ এবং জলপথে নজরদারি চালাবে উপকূল রক্ষা বাহিনী। এমনিতেই কয়েক মাস আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগরে পুণ্যার্থীদের নিরাপত্তার জন্য বিশেষভাবে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছিলেন পুলিশ প্রশাসনকে। সেই মতো এ বার মেলা ও সমুদ্রের ওপর ড্রোন ও হেলিকপ্টার ঘোরা ফেরা করবে, মহিলা পুলিশের ব্যবস্থাও থাকছে।

পাশাপাশি থাকছে পর্যাপ্ত চিকিত্সা ব্যবস্থা। অন্যদিকে এবার আর ট্রেনে পথে এবং ঘুর পথে গঙ্গা সাগরে যেতে হবে না কারণ এ বছর থেকেই চালু হচ্ছে কলকাতার মিলেনিয়াম পার্কের গঙ্গার ঘাট থেকে গঙ্গাসাগর অবধি যাওয়ার জন্য লঞ্চ। যেটি ঘুর পথে অর্থাত্ ট্রেন পথের থেকে অনেক কম সময়ে কপিল মুনির আশ্রমে পৌঁছে দেবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন