আসামে ভারত-শ্রীলঙ্কার প্রথম ম্যাচ বিস্ফোরক অভিযোগ, শোরগোল দেশ জুড়ে

আসামে শেষ পিচ পরিদর্শনের আগেই খেলোয়াররা চলে যান

রবিবার গৌহাটিতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়ে যায়। রাত সাড়ে নয়টার দিকে পিচ পরিদর্শন করে আম্পায়াররা ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন। এই ঘটনা ঘিরে কাদা ছোড়াছুড়ি শুরু হয়ে গেছে। অসম ক্রিকেট সংস্থার অধিকর্তা দেবজিৎ সইকিয়া এদিন সাংবাদিকদের জানান, রাত সাড়ে নয়টা নাগাদ আম্পায়াররা শেষ বারের মতো পিচ পরিদর্শন করেন। এর ২৫ মিনিট পর তাঁরা খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। কিন্তু খেলোয়াররা এর আগেই স্টেডিয়াম পরিত্যাগ করেন।

সইকিয়ার অভিযোগ, রাত নয়টার দিকে শেষ পিচ পরিদর্শনের আগেই খেলোয়াররা চলে যান। সইকিয়া আরো জানান যে, পিচ শুকানোর জন্য তাদের মাত্র এক ঘন্টা দেওয়া হয়েছিল। আর একটু সময় পেলে তারা পিচকে খেলার উপযোগী করে দিতে পারতেন বলে দাবী করেন সইকিয়া।

অন্যদিকে, ভারতীয় ক্রিকেট দলের ম্যানেজার সুনীল সুব্রহ্মনিয়াম ম্যাচ বাতিলের জন্য অসম ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। তার অভিযোগ, পিচ ঢাকার কভারে ফুঁটো ছিল। তা থেকে জল চুঁইয়ে পিচ ভিজে গেছিল। পিচ কিউরেটারদের কর্তব্যে গাফিলতিকে ম্যাচ বাতিলের কারণ বলে উল্লেখ করেছেন টিম ম্যানেজার। এ নিয়ে অসম ক্রিকেট সংস্থার বিরুদ্ধে বি.সি.সি.আই.-এর কাছে কড়া রিপোর্ট দিতে চলেছেন কোহলিদের ম্যানেজার।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন