WhatsApp-এ এই জিনিসে ক্লিক করলেই শূন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট, শীঘ্রই জেনে রাখুন

বর্তমান প্রজন্মের জীবন হোয়াটসঅ্যাপের ওপর অনেকটা নির্ভরশীল। অত্যাধুনিক ফিচারের জন্য আরো বেশি জনপ্রিয়তা লাভ করেছে হোয়াটসঅ্যাপ। নতুন বছরের সূচনায় আরো একবার প্রকাশ্যে এল হোয়াটসঅ্যাপের অসুরক্ষিত একটি বিষয়। ভারত সহযোগে আরো কুড়িটি দেশের তথ্য চুরি করেছিল ইজরায়েলি একটি সংস্থা। এবার হ্যাকিং এর পথ হিসেবে বেছে নেওয়া হয়েছে শুভেচ্ছা বার্তা।

নতুন বছরকে টার্গেট করে এবার ‘New Year’s Virus’ নামে একটি ম্যালওয়ারের হেল্প নিয়ে আপনার সেলফোনের সমস্ত সিক্রেট এবং ইনফরমেশন হাতিয়ে নেয়ার জন্য হ্যাকারা এর জন্য ইউজারদের একটি লিঙ্ক পাঠিয়ে তাতে ক্লিক করতে বলছে।

এই লিঙ্কে ক্লিক করলেই একটি ডুপ্লিকেট হোয়াটসঅ্যাপ খুলে যাবে আপনার সেলফোনে যা দেখতে অবিকল অরিজিনাল হোয়াটসঅ্যাপের মতো। আর সেই ফেক হোয়াটসঅ্যাপ ওপেন করা মাত্রই আপনার সেলফোনটি হ্যাক হয়ে যায়। এতে বেশ কিছু বিজ্ঞাপন দেখিয়ে সাবস্ক্রাইব করার নির্দেশ দেওয়া হবে। এবং সাবস্ক্রাইব করার জন্য ইউজারদের পার্সোনাল ডিটেল দিতে হবে।

রিপোর্ট অনুযায়ী জানা গেছে, এই মেসেজগুলি বেশির ভাগ ক্ষেত্রেই হবে শুভেচ্ছা বার্তা যা ক্লিক করলে তবেই দেখা যাবে। এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটস অ্যাপ এতোটাই ইজি যে হ্যাকাররা খুব সহজেই এর সাহায্যে প্রতারনা করে থাকে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন