প্রতিবাদ মিছিল নিয়ে তুলকালাম যাদবপুর, চলল পুলিশের লাঠিচার্জ, দেখুন ভিডিও

প্রতিবাদ মিছিল নিয়ে তুলকালাম যাদবপুর,
ছবিঃ ANI

তিনি মিছিল বিজেপি, সিপি আই এম ও যাদবপুরের ছাত্র ছাত্রী দের। সবার মিছিলে একেবারে তুলকালাম অবস্হা। এরপরেই সেই মিছিল সামলাতে পথে নেমেছে পুলিশ বাহিনী। কোনো কিছু না দেখে লাঠিচার্জ করেছে ,সুলেখা মোড়ে। এরপরেই ছাত্র ছাত্রীরা পুলিশের নামে অভিযোগ করে। আসলে তিনটি মিছিল এসে মিলিত হয় সুলেখা মোড়ে।

আর এটা আগের থেকেই জানা ছিল বলে, বিরাট পুলিশ বাহিনী মোতায়েন ছিল সেখানে। বাঘাযতীন লেন থেকে বিজেপির মিছিল, তারপরে সিপিএমের ও পরে যাদবপুরের ছাত্র ছাত্রী দের মিছিল একসাথে জড়ো হয় সুলেখা মোড়ে। পরিস্হিতি হাতের বাইরে যাতে চলে না যায় তার জন্য করা হয় ব্যারিকেড।

পরে পুলিশ অবশ্য লাঠি চার্জ চালায়। বিজেপির ওপরে লাঠিচার্জ করা শুরু করলেই তারা আবার বাঘাযতীনের দিকেই ফিরে যায়, কিন্তু যাদবপুরের ছাত্র ছাত্রীরা সেখান থেকে যেতে না চাওয়ায়, ও রাস্তায় বসে মিছিল করায় পুলিশ বাহিনী তাদের ওপরে লাঠিচার্জ করে। আর তারপরেই উত্তপ্ত হয়ে ওঠে সেই সুলেখা মোড়।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

ফলে যান চলাচল একেবারে বন্ধই হয়ে যায়। যাদবপুরের ছাত্র ছাত্রীরা জানায়, তারা এই মিছিল এন আর সি, সিএএ, জে এন ইউ নিয়ে বের করে। আর পুলিশ বাহিনী তাদের ওপরে লাঠিচার্জ করে। এমনকি মহিলা পুলিশের অনুপস্থিতিতে পুরুষ পুলিশরাই মেয়েদের মারধর করে। তাই এখন ক্ষুব্ধ তারা। তাদের কাছে এখন পুলিশ বাহিনীকে ক্ষমা চাইতেই হবে।