BREAKING: ট্রাম্পের মাথার মূল্য ঘোষণা ইরানের, তোলপাড় বিশ্ব জুড়ে

৮০ মিলিয়ন ডলার বা আট কোটি ডলার ডোনাল্ড ট্রাম্পের মাথার মূল্য ঘোষণা। ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক এয়ারপোর্টে গত শুক্রবার আমেরিকার এক হামলায় ইরানের কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেইমানিকে নির্মমভাবে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের ফলেই ইরান ও আমেরিকার মধ্যে নতুন করে বিদ্বেষ তৈরি হয়েছে। ঐ একই হামলায় ইরাকে ইরান সমর্থিত মিলিশিয়া উপ-প্রধান আবু মাহদিকেও হত্যা করা হয়েছে।

ট্রাম্পের নির্দেশেই সোলেইমানিকে মেরে ফেলা হয়েছে। সে কারণেই ক্ষোভে ফুঁসছে ইরান। এই হত্যাকাণ্ডের পর ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। ওই হামলায় ইরাকে ইরান সমর্থিত মিলিশিয়া উপ-প্রধান আবু মাহদিও নিহত হয়েছেন। আমেরিকাকে কঠোর বদলার হুমকি দিয়েছে ইরান। এবং বাগদাদির হত্যাকারী দুষ্ট ট্রাম্পের মাথার বিনিময়ে বড় এমাউন্টের পুরস্কার ঘোষণা করেছে ইরান।

গণ মাধ্যমে প্রকাশ পাওয়া এক ভিডিওতে দেখা গেছে যে, অজস্র মানুষ বিরোধী মিছিল করছে সোলেইমানির মৃত্যুকে ঘিরে। ওই ভিডিওতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার বদলে ৮০ মিলিয়ন ডলার পুরস্কারের এনাউন্সমেন্ট করতে শোনা গেছে একজন পুরুষের কণ্ঠে‌। আইডিয়া করা হচ্ছে ওই পুরুষ ভয়েজটি অন্ত্যেষ্টিক্রিয়ার ব্যবস্থা করেছে এমন কোনো ব্যক্তির।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

তিনি বলেন, যেই মানুষের অনুমতি এবং নির্দেশনায় এই নারকীয় হত্যাকাণ্ড ঘটেছে তার মাথা এনে দিতে পারলে আমরা সকলে যৌথভাবে ৮ কোটি ডলার পুরস্কার তুলে দেবো। ইরানের জনসংখ্যার প্রায় আট কোটি। এক একজন মানুষ এক ডলার করে দিলেই হয়ে যাবে ৮ কোটি ডলার‌। ঘোষণা করা হয়েছে,যদি কেউ প্রেসিডেন্ট
ডোনাল্ড ট্রাম্পের মাথা এনে হাজির করতে পারেন ইরানবাসী জনগণ খুশি হয়ে ৮ কোটি ডলার পুরস্কার হিসেবে বিতরণ করবে।